জাতীয়

বঙ্গবন্ধু পাকিস্তানিদের শোষণ থেকে মুক্ত করে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন: ড.কলিমউল্লাহ

১৬ আগস্ট ২০২৩ বুধবার সন্ধ্যায় জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৭৪৮তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন।সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.জেবউননেসা।

 

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমাতুজ-জোহরা লিমা।

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন,বঙ্গবন্ধু আমাদেরকে পাকিস্তানিদের শোষণ ও পরাধীনতা থেকে মুক্ত করে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন, ফাতিমা তুজ জোহরা লিমা। সেমিনারে সংযুক্ত ছিলেন জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি ও সাইফুল ইসলাম খান ।

সভায় বক্তারা জাতির পিতার আদর্শ বাস্তবায়নে নতুন প্রজন্ম এগিয়ে আসার আহ্বান জানান।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা শিক্ষা বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার,ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা ও রাজশাহী থেকে ডা.মাহবুবুল হক ।

-প্রেস বিজ্ঞপ্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button