বঙ্গবন্ধুর চিন্তা-দর্শনের সঙ্গে পরবর্তী প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে হবে: ড.কলিমউল্লাহ

১৩ আগস্ট রবিবার সন্ধ্যায় জানিপপ’র ২৮তম বর্ষে পদার্পণ উপলক্ষে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৭৪৫তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, দৈনিক সময়েরচিত্র সম্পাদক এবং পিবজা ‘র কার্যনির্বাহী কমিটির সদস্য এআরএম মামুন।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন,সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,এসএনএম চন্দন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমাতুজ-জোহরা লিমা, জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি ও সাইফুল ইসলাম খান।

 

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, পরবর্তী প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনায় গড়ে তুলতে প্রয়োজন বঙ্গবন্ধুর চিন্তা-দর্শনের সঙ্গে তাদের পরিচয় করিয়ে দেওয়া। প্রতিটি সন্ধ্যায় জানিপপ সে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এআরএম মামুন প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িতদের বিচারের আওতায় এনে কঠিন শাস্তি দেয়ার দাবি জানান।

আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে পাকিস্তানি প্রেতাত্মারা বাংলাদেশের স্বাধীনতা ভুলুন্টিত করতে চেয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন,এসএনএম চন্দন, জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি ও সাইফুল ইসলাম খান ।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা শিক্ষা বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার,ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা ও রাজশাহী থেকে ডা.মাহবুবুল হক ।

প্রেস বিজ্ঞপ্তি।

এই বিভাগের আরো খবর