Home অর্থ ও বানিজ্য ফারইস্ট ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান কারাগারে

ফারইস্ট ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান কারাগারে

89
0
SHARE

সময়ের চিত্র ডেস্ক:

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদার আদালত আসামির রিমান্ডের আবেদন নামঞ্জুর করে এই আদেশ দেন।

এর আগে, এদিন দুপুরে চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা নজরুলকে ফের ৮ দিনের রিমান্ডের আবেদন করেন। এসময় আসামি নজরুল ইসলামের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৮ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম নজরুল ইসলামের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ‘প্রাইম এশিয়া ফাউন্ডেশন’ ও ‘পিএফআই প্রোপার্টিজ লিমিটেড’ নামে দুটি প্রতিষ্ঠানের মাধ্যমে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ৭০ কোটি ৬৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটির ভেঙে দেওয়া পরিচালনা পর্ষদ। ১৫৮তম পর্ষদ সভার ভুয়া সারসংক্ষেপ তৈরি করে সেটির বরাত দিয়ে এই পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়া হয়।

প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ ৯ শীর্ষ কর্মকর্তা পরস্পর যোগসাজশে এই অর্থ হাতিয়ে নেন। এই অভিযোগে মামলা দায়ের করা হয়।

image_print