প্রধানমন্ত্রীর আজ স্বতন্ত্র প্রার্থীদের সাথে বৈঠক

নিজস্ব প্রতিবেদক:
প্রধানমন্ত্রীর আজ রোববার সন্ধ্যা ৬ টায় গণভবনে দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র ৬২ জন সংসদ সদস্যদের সাথে বৈঠক করবেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্য জানান, জাতীয় সংসদে স্বতন্ত্র সংসদ সদস্যদের স্বতন্ত্র হিসেবে ভূমিকা রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনা দেওয়ার সম্ভাবনা বেশি। এ ছাড়া স্বতন্ত্র সংসদ সদস্যরা যে ১০টি সংরক্ষিত নারী আসনে প্রার্থী মনোনয়ন দিতে পারবেন, সেগুলোতেও আওয়ামী লীগের প্রার্থী দেওয়ার নির্দেশনা দিতে পারেন শেখ হাসিনা।

রাজশাহী-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা বলেন, ‘প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন আমার কাছে সেটাই শিরোধার্য।

ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ‘আমি আওয়ামী লীগ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দেবেন, সেটাই আমি পালন করব। তাঁর নির্দেশনার অপেক্ষায় আছি।

বিগত জাতীয় সংসদ নির্বাচনে ৬২ আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাঁদের তিনজন ছাড়া সবাই আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত। এবারের সংসদে আওয়ামী লীগের পরে দ্বিতীয় সর্বোচ্চ আসনে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্ররা। ৩০ জানুয়ারি সংসদের অধিবেশন বসতে যাচ্ছে। ওই সংসদ সদস্যরা সংসদে আওয়ামী লীগে যোগ দেবেন নাকি স্বতন্ত্র হিসেবে ভূমিকা রাখবেন তা নিয়ে বিভিন্ন মহলে কৌতূহল রয়েছে।

এই বিভাগের আরো খবর