দেশ

পোষ্ট অফিসের জমিতে অবৈধ ভাবে টেক্সার দোকান উত্তোলন করে ইজারাদারের চাঁদা আদায়

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ

ভোলা বোরহানউদ্দিন পোষ্ট অফিসের সামনের জমিতে দীর্ঘ দিন যাবত ৩০ থেকে ৩২ টি টেক্সার দোকান উত্তোলন করে অর্থ বাণিজ্য করার অভিযোগ উঠেছে পৌর বাজার ইজারাদার আবু কালাম এর বিরুদ্ধে। তবে এসব বিষয় কিছু জানে না উপজেলা পোষ্ট মাষ্টার।

সূত্রমতে জানাযায়, উপজেলার পোষ্ট অফিসের সামনের সারি অবৈধ ভাবে দখল করে প্রায় ৭/৮ বছর যাবত ৩০ থেকে ৩২টি টেক্সার দোকান উত্তোলন করে এ গুলো দিন হিসাবে ভাড়া দিচ্ছে বাজার ইজারাদার। সড়কের পাশে ওই সারি বদ্ধ টেক্সারগুলোতে ফলের দোকান, কাপড়ের দোকান, চায়ের দোকান সহ বিভিন্ন দোকান গড়ে উঠেছে। প্রতি দোকান হতে দিন প্রতি ৫০ হতে ৭০ টাকা ভাড়ার নাম করে চাঁদা উত্তোলন করার অভিযোগ রয়েছে ইজারাদারের মহলদার মো. শাহে আলম এর বিরুদ্ধে। এছাড়াও মুছির দোকান হতে ১০ টাকা করে নেয়া হচ্ছে।

এব্যাপারে পৌর বাজার ইজারাদার আবুল কালাম জানান, আমরা টেক্সার দোকান উত্তোলন করে দিয়ে দিন হিসাবে কিছু টাকা মহলদার দিয়ে উত্তোলন করছি। এটা দীর্ঘ সময় ধরে চলছে। তবে পোষ্ট অফিস চাইলে যে কোন সময় ভেঙ্গে দিতে পারেন।

এব্যাপারে উপজেলা পোষ্ট মাষ্টার ইকবাল জাফর জানান, আমি এ বছর জানুয়ারীতে যোগদান করেছি। কে এই দোকান উত্তোলন করেছে কারা ভাড়া নিচ্ছে এ বিষয় কিছুই জানি না।

এব্যাপারে জেলা পোষ্ট অফিস ইন্সিপেক্টর মো. এমরান হোসেন জানান, বাউন্ডারি দেয়াল না থাকায় অবৈধভাবে পোষ্ট অফিসের জমিতে এ টেক্সার দোকান গড়ে উঠেছে। এতে পোষ্ট অফিসের নিরাপত্তা নিয়ে আমরা সংকিত। আমরা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় এসব অবৈধ দোকান উচ্ছেদের দাবী জানাচ্ছি।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার রায়হান উজ্জামান জানান, জায়গাটি পোষ্ট অফিসের কিনা বিষয়টি দেখে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button