পিবজার দ্বি-বার্ষিক নির্বাচনের প্রার্থীদের আজ পরিচিতি সভা 

নিজস্ব প্রতিবেদক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের আওতাভূক্ত সরকারি প্রতিষ্ঠান প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) থেকে সাংবাদিকতায় পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা/মাষ্টার্স সম্পন্ন করা সাবেক ছাত্র-ছাত্রীদের সংগঠন হলো প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ জার্নালিজম এ্যালামনাই এসোসিয়েশন (পিবজা)।

পিবজা’র দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ জুন ২০২৩ (শুক্রবার)। ইতোমধ্যে নির্বাচনের জন্য ভোটার তালিকা ও প্রার্থী তালিকা চূড়ান্ত করেছেন নির্বাচন কমিশন। আর এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হবে আজ ২৮ মে (রবিবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবের হলরুমে।

পিবজার কার্যকরী পরিষদ নির্বাচনে ৩১ টি পদের জন্য ৪৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। তার মধ্যে ১৯ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকী ১২ টি পদে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

সভাপতি পদে তিনজন প্রার্থী হয়েছেন। তারা হলেন- অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, এডভোকেট রুহী শামসেদ ও সালেহ আহমেদ মিয়া। সহ-সভাপতি তিন পদের বিপরীতে চারজন প্রার্থী। তারা হলেন-ড. আবুবক্কর সিদ্দিকী (দিপু সিদ্দিকী), রাকিব খান, অধ্যক্ষ এম এ মোনায়েম, মো: মাহবুবুর রহমান ভূঁইয়া । সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী। তারা হলেন- তানিয়া সুলতানা হ্যাপি, ডা. রথিন্দ্রনাথ সরকার ও সাহাবুদ্দিন। যুগ্ম সাধারণ সম্পাদক দুই পদের জন্য প্রতিদ্বন্ধিতা করছেন পাঁচজন। তারা হলেন- কামাল মোশারফ, মো: শামীম আল মাসুদ, আনিসুর রহমান, ইঞ্জি. দানিয়েল মো: আওরঙ্গজেব ও কামরুজ্জামান সোহেল। সাংগঠনিক সম্পাদক পদের জন্য দুইজন প্রার্থী। তারা হলেন- কাজী শরিফুল ইসলাম ও বশিরুল ইসলাম। অর্থ সম্পাদক পদে দুই জন। তারা হলেন মরণ চাঁদ রায় ও তাসলিমা খাতুন। প্রচার সম্পাদক পদে রবিউল ইসলাম রবি ও আমির হোসেন। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে নাসরিন আক্তার ও সেলিনা আক্তার। স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পদে শাহেদুল ইসলাম ও মো: জাভেদ আহমেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম রনি, তথ্য ও গবেষণা সম্পাদক সাদেকুল ইসলাম খান,সমাজ কল্যাণ সম্পাদক তারেকুজ্জামান, আইন ও কল্যান বিষয়ক সম্পাদক মো: ইব্রাহীম খলিল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাজিবুল হাসান, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সুমন, নির্বাহী সদস্য এ আরএম মামুন, আদম মালিক, মোহাম্মদ আনিসুজ্জামান, আলম শামস, মারুফ নেওয়াজ, সাইফুল ইসলাম, সারোয়ার হোসেন, তানভীর হোসেন, জামশেদ আকবর, মোস্তাফিজুর রহমান, মীর মো: কবির হোসেন, মো: সাইফুল ইসলাম ও এসএম আলাউদ্দিন আল আজাদ।

 

পিবজার প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ লুৎফুল কবির বলেন, দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার পর অবশেষে পূণরায় জাগ্রত হয়েছে পিবজা। সংগঠনটিকে আরও গতিশীল করতে নির্বাচনের দিনক্ষণ ঠিক করা হয়েছে। পাশাপাশি আনুসঙ্গিক সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

তিনি জানান, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পরিচিতি সভা জাতীয় প্রেসক্লাবের হলরুমে ২৮ মে বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। আশা করছি আগামী ২রা জুন জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে ভোটাররা স্বতস্ফূর্ত ভোট প্রদানের মাধ্যমে পছন্দের প্রার্থী নির্বাচন করবেন। আর এর মাধ্যমে আগামীতে একটি সুসংগঠিত ও বড় মাপের সংগঠন হিসেবে পিবজা আত্নপ্রকাশ করবে বলে আমরা বিশ্বাস করি।

এই বিভাগের আরো খবর