Home শিক্ষাঙ্গন পরীক্ষা স্থগিত , কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

পরীক্ষা স্থগিত , কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

63
0
SHARE

 কুবি প্রতিনিধি : রাজনীতিমুক্ত হিসেবে আত্মপ্রকাশ করা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শনিবার কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের ককটেল বিস্ফোরণ ও প্রকাশ্যে অস্ত্রের মহড়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য হল সমূহ বন্ধ, ১০ অক্টোবর থেকে শুরু হতে হওয়া পরীক্ষা স্থগিত এবং নিজস্ব পরিবহন ছাড়া ক্যাম্পাসে অন্য সকল পরিবহন বন্ধ করা সহ নানাবিধ সিদ্ধান্ত নিয়েছে কুবি কর্তৃপক্ষ।

রোববার (২ অক্টোবর) এক ভার্চুয়ালী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী। সকাল ৯টায় অনুষ্ঠিত এ ভার্চুয়ালী সভায় উপাচার্য, উপ-উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপির মাধ্যমে জানিয়ে দেওয়া নির্দেশনায় বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রোববার (২ অক্টোবর) থেকে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ থাকবে। এর মধ্যে ছাত্ররা ২ অক্টোবর সন্ধ্যা ৬ টার মধ্যে হল ত্যাগ করতে হবে আর ছাত্রীরা ৩ অক্টোবর (সোমবার) সকাল ৯ টার মধ্যে হল ত্যাগ করবে।

এছাড়া আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষাসমূহ স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর রাত ১১ টা ৫০ মিনিটে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি প্রেস বিজ্ঞপ্তিতর মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

কমিটি বিলুপ্তি ঘোষণার পর গতকাল (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে হঠাৎ মোটরসাইকেল শোডাউন , ককটেল ও বাজি ফাটানো এবং প্রকাশ্যে অস্ত্রের মহড়ার ঘটনা ঘটে। এতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় জুড়ে।

image_print