নির্বাচনে যাওয়ার ঘোষণা বিএনপির জোটে থাকা কল্যাণ পার্টির

নিজস্ব প্রতিবেদক:
সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারসহ এক দফা দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে গঠন হওয়া নতুন জোট ‘যুক্তফ্রন্ট’ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে। একইসাথে আগামী নির্বাচনে ১০০ আসনে প্রার্থী দেবে যুক্তফ্রন্ট।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান ও যুক্তফ্রন্টের সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এ ঘোষণা দেন।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আমরা দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রস্তুত হয়েছি। নির্বাচনের মনোনয়ন জমা দেয়ার তারিখ ৩০ নভেম্বর থেকে পেছানোর সম্ভাবনা আছে, গ্যারান্টি নাই। নির্বাচনের ভোটগ্রহণসহ অন্যান্য তারিখও পেছানো হতে পারে।
তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি জোটগতভাবে অংশ নিবো। আমরা তার জন্য বড় রিস্ক নিচ্ছি। অতীতে আন্দোলনের অংশ হিসেবে অনেকেই এমন রিস্ক নিয়েছেন। আমরা বড় দল নই, ছোট দল। কিন্তু তবুও অংশ নিবো।
এসময় আশঙ্কার কথা জানিয়ে কল্যাণ পার্টির চেয়ারম্যান ও যুক্তফ্রন্টের সভাপতি বলেন, আশঙ্কা আছে, কিন্তু সরকারের ওয়াদা, এবার ২০২৪ সালের নির্বাচনকে তারা জাতির সামনে বিশ্বের সামনে গ্রহণযোগ্য করতে চায়। আমরা দেখতে চাই সেই ওয়াদা সরকার কতটা বাস্তাবায়ন করতে পারে।
একইসাথে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম তার আগের কথা ‘নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে না যাওয়ার’ বিষয়েও ব্যাখ্যা দেন সংবাদ সম্মেলনে। বলেন, ‘আমরা এতোদিন দাবি দিয়েছিলাম, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যতিত আমরা নির্বাচনে যাবো না। তার উত্তর হচ্ছে এই, দাবি আদায়ে সফল না হয়ে বিকল্প পন্থা অবলম্বন করতে হয়। এক: হয় চুপ থাকো। দুই: নির্বাচনে অংশ নিয়ে অবদান রাখার সুযোগ নাও। আমরা সেই সুযোগটা নিতে চাই।

এই বিভাগের আরো খবর