নিপুণের প্যানেলে সভাপতি মাহমুদ কলি

বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে অংশ নিচ্ছেন আশির দশকের ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক মাহমুদ কলি। তিনি চিত্রনায়িকা নিপুণ আক্তারের প্যানেলের সভাপতি পদে লড়বেন। রবিবার সন্ধ্যায় এ ঘোষণা দিয়েছেন নিপুণ। সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে কলিও এ বিষয়ে নিজের প্রত্যয়ের কথা ব্যক্ত করেছেন। তার ভাষ্য, আমি সিনেমা করতে আসিনি। শিল্পী ও অন্যদের মাঝে সেতুবন্ধন করতে এসেছি।

শিল্পী সমিতিকে এগিয়ে নিয়ে যাব, শিল্পীদের স্বার্থে কাজ করব, চলচ্চিত্র শিল্পের স্বার্থে কাজ করব। আমি মনে করেছি সমস্যার মধ্যেও নিপুণ আক্তার বলিষ্ঠচিত্তে শিল্পীদের স্বার্থে নিজেকে নিবেদন করেছেন। আমি মনে করলাম, এই মুহূর্তে আমার প্রয়োজন আছে। সেটা চলচ্চিত্র শিল্পী সমিতির জন্য, চলচ্চিত্র শিল্পের জন্য। আমি আমার দক্ষতা, বিচক্ষণতা, অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিপুণ আক্তারসহ পুরো কমিটিকে সঙ্গে নিয়ে একসঙ্গে এগিয়ে যাব। শিল্পীদের জন্য এবং শিল্পের জন্য কাজ করব এই বিশ্বাসে তার সঙ্গে সভাপতি হিসেবে দাঁড়ানোর জন্য সম্মতি দিয়েছি।
এর আগে দুই দফা সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন মাহমুদ কলি। তবে এবারের নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী একাধিকবার সমিতির নির্বাচিত সভাপতি মিশা সওদাগর। বিষয়টি নিয়ে চিন্তিত কিংবা চাপ অনুভব করবেন কিনা? এমন প্রশ্নে মাহমুদ কলি বলেন, মিশা সওদাগর আমার ছোট ভাই।

আমি যখন সভাপতি ছিলাম, সাধারণ সম্পাদক ছিলাম, মিশা সব সময় আমার পাশে থেকে শিল্পের জন্য, শিল্পীদের জন্য কাজ করেছে। মিশা ভালো মানুষ কিন্তু নির্বাচন নির্বাচনের মতো হবে। নির্বাচন যেন সুষ্ঠু হয়, প্রত্যেক সদস্য যেন বিচার-বিবেচনা করে ভোট দেয় সেটিই হবে বড় কথা।

এই বিভাগের আরো খবর