খেলাধুলা

নিউজিল্যান্ড সিরিজে মাঠে ফিরবেন তামিম

খেলা ধুলা ডেস্ক: চোট কাটিয়ে পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে আরও সপ্তাহ তিনেক সময় লাগবে তামিম ইকবালের। আসন্ন এশিয়া কাপ থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম। তবে সবঠিক থাকলে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তামিম।

 

প্রায় এক বছর ধরে চোটের সঙ্গে লড়াই করছেন তামিম। সর্বশেষ আফগানিস্তানের সঙ্গে সিরিজের মধ্যে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে অবসরের সিদ্ধান্ত থেকে সরেও আসেন ওয়ানডেতে বাংলাদেশের সফল এই অধিনায়ক। এরপর দেড় মাসের ছুটি নিয়ে সপরিবার চলে যান দুবাইয়ে। সেখান থেকে লন্ডনে গিয়ে চিকিৎসক দেখিয়ে গেল সোমবার দেশে ফিরেছেন তিনি।

 

বিসিবির সঙ্গে আলোচনা শেষে সংবাদ সম্মেলনে তামিম বলেন, আমিও পুরোপুরি নিশ্চিত নিউজিল্যান্ড সিরিজে ফিরতে পারব। যেন কোনো বাড়তি সমস্যা না হয়, এ কারণেই বাড়তি সময়টা নেওয়া। এশিয়া কাপে খেলার ব্যাপারে যদি জোরাজুরি করতাম, তাহলে খেলতে পারতাম। ওইটা কেউই চাচ্ছে না, এ জন্য এই সিদ্ধান্ত নেওয়া।’

 

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস চৌধুরী বলেন, সবাই জানেন যে দল এশিয়া কাপে যাবে ২৬ আগস্ট। তো আমরা বিসিবি প্রধান, চিকিৎসক, ফিজিও, তামিমসহ সবাই কথা বলে সিদ্ধান্ত নিয়েছি এই এশিয়া কাপে তাঁকে ফেরানো সম্ভব হবে না।

 

আগামী সেপ্টেম্বরের শেষের দিকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠের এই সিরিজ শুরু হবে ২১ সেপ্টেম্বর। সিরিজের বাকি দুই ওয়ানডে যথাক্রমে ২৩ ও ২৬ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button