Home দেশের খবর নওগাঁয় আগুনে পুড়ল ফার্নিচার কারখানা

নওগাঁয় আগুনে পুড়ল ফার্নিচার কারখানা

58
0
SHARE
নওগাঁ প্রতিনিধি।।
নওগাঁ শহরের কাঁঠালতলী এলাকায় একটি কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের চেষ্টায় প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।
শুক্রবার দুপুর ১টা ১৯ মিনিটের দিকে নওগাঁ-বগুড়া আঞ্চলিক সড়কের কাঁঠালতলী মোড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ফার্নিচার মালিকের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সম্রাট ফার্নিচার নামে ফার্নিচারটি বন্ধ করে চলে যান দোকান মালিক। শুক্রবার দোকানটি বন্ধ ছিল। শুক্রবার দুপুর ১টা ১৯ মিনিটের দিকে ওই ফার্নিচার দোকান থেকে ধোঁয়া উঠতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। আগুন নিয়ন্ত্রণে নওগাঁ ও রানীনগর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ঘটনার পর কয়েকটি এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফার্নিচার কারখানায় কাঠের জিনিসপত্র, স্টিলের ফার্নিচার, হার্ডওয়ারের মালামাল ও ফ্লাইবোর্ডের দরজাসহ বিভিন্ন সরঞ্জামাদি মজুদ ছিল। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
কারখানার মালিক বাদশার শ্যালক রিপন বলেন, রাত সাড়ে ৮টার দিকে দোকান বন্ধ করে সবাই বাড়ি যায়। শুক্রবার ছুটির দিন হওয়ায় দোকান বন্ধ ছিল। দুপুরে দোকান থেকে আগুনের ধোঁয়া উঠতে দেখে স্থানীয়রা সংবাদ দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দোকানে কাঠের ফার্নিচার ও প্লাস্টিক সামগ্রী থাকায় মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে।
নওগাঁ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, আগুনের সংবাদ পেয়েই ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় রানীনগর থেকে আরও দুটি ইউনিট অংশ নেয়। মোট পাঁচটি ইউনিট কাজ করে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।
এ সময় নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজামুদ্দিন জলিল জন, জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, ইউএনও মির্জা ইমাম উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন।
image_print