দ্বিতীয় দিনের মতো বিএনপি-জামায়াতের অবরোধ চলছে

নিজস্ব প্রতিবেদক:
সারা দেশে দ্বিতীয় দফায় চলছে বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌ-পথ অবরোধ কর্মসূচি। অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে কম গণপরিবহন চলতে দেখা গেছে। এর ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা।

এদিন রাজধানীর গুলিস্তান, পল্টন, প্রেস ক্লাব, শাহবাগ, বাংলামোটর ও কাওরান বাজার এলাকায় খুব কম গণপরিবহন চলতে দেখা গেছে। বিশেষ করে বাস খুব কম। স্টপেজে দাঁড়ালে বেশি কিছুক্ষণ পর পর বাস আসছে। ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা। অনেককেই গাড়ির জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কেউ বা বাধ্য হয়ে পাঠাওয়ে মোটরসাইকেল ভাড়া করে গন্তব্যস্থলে ছুটেছেন। একই অবস্থা দেখা গেছে রাজধানীর রামপুরা, মালিবাগেও। এ ছাড়া এদিন রাস্তায় ব্যক্তিগত গাড়িও খুব কম চলাচল করতে দেখা গেছে।

এর আগে, দ্বিতীয় দফায় অবরোধ শুরুর প্রথম দিন রোববারও রাজধানীতে গণপরিবহন কম ছিল। ফলে সেদিনও ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছিল। সমাবেশ চলাকালে এক পর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি। হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। যা শেষ হয় গত ২ নভেম্বর। এরপর আবার দুইদিন বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধের ডাক দেয় বিএনপি।

এই বিভাগের আরো খবর