Home অর্থ ও বানিজ্য চরফ্যাশন থেকে বছরে ৫০ হাজার কোটি টাকার পানি রপ্তানি করা হবে

চরফ্যাশন থেকে বছরে ৫০ হাজার কোটি টাকার পানি রপ্তানি করা হবে

326
0
SHARE

চরফ্যাশন প্রতিনিধি।।

ভোলার চরফ্যাশনের তেতুলিয়া নদীতে স্থাপিত হচ্ছে বিশুদ্ধ সুইট ওয়াটার রিজার্ভার প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়ন হলে বছরে ৫০ হাজার কোটি টাকার পানি রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

শনিবার পানিসম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার এই প্রকল্প এলাকা পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন, এই প্রকল্প বাস্তবায়ন হলে বছরে ৫০ হাজার কোটি টাকার পানি রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব

নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে তিনি জানান চরফ্যাশনে নদী ভাঙ্গন রোধে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও মুজিব বর্ষে পানি সম্পদ মন্ত্রণালয় থেকে আরও ১০ লক্ষ বৃক্ষ ১৭ হাজার বর্গ কিলোমিটার বেড়ী বাধে রোপন করা হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী ভাঙ্গন কবলিত ও ক্ষতিগ্রস্থ মানুষের প্রতি সংবেদনশীল।

চরফ্যাশনে নদী ভাঙ্গন রোধে প্রায় ১৫শ কোটি টাকার প্রকল্পের কাজ বাস্তবায়ন হচ্ছে। অবশিষ্ট নতুন প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হবে। এছাড়াও চরফ্যাশন শহরের পানি প্রবাহ স্বাভাবিক রাখতে মান্দারতলী খালের উপর অবৈধ স্থাপনা ভেঙ্গে খালটি দ্রুত খননের আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, নব নির্বাচিত পৌর মোঃ মোরশেদ ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ, প্রমূখ।