দেশের এক শত্রু ডেঙ্গু, আরেক শত্রু হচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

সময়ের চিত্র ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চারদিক থেকেই বিপদ, নানা রকম বিপদ আমাদেরকে হুমকি দিচ্ছে। আজকে ডেঙ্গু থেকে সাবধান, ডেঙ্গুর মতোই ভয়ংকর বিএনপি দেশের এক শত্রু ডেঙ্গু, আরেক শত্রু হচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের থেকে সাবধান। আজকে দেশের প্রধান ২ শত্রু। এক শত্রু ডেঙ্গু, আরেক শত্রু হচ্ছে বিএনপি।

 

শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডি এলাকায় রবীন্দ্র সরোবরে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মসূচিতে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

 

 

ওবায়দুল কাদের বলেন, তাদের (ভারত) সৈন্যরা রক্ত দিয়েছেন, আমাদের লোকজনদের-শরণার্থীদের আশ্রয় দিয়েছে, অস্ত্র দিয়েছে, প্রশিক্ষণ দিয়েছে; সেটা কি অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ নয়?

 

তিনি বলেন, ভারত আমাদের পরীক্ষিত বন্ধু। পঁচাত্তরে আমরা ক্ষমতা হারিয়েছি। তখন তো ভারত আমাদের ক্ষমতায় বসিয়ে দেয়নি! ২০০১ সালে আমরা ক্ষমতা থেকে চলে গেছি। জনগণ চায়নি, আমরা সরে গেছি। সেটাই বলবো এক কথায়। ষড়যন্ত্রের বিষয় তো আছেই। নির্বাচনের ব্যাপারটা ভারত বা কোনো বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাবে, কাউকে ক্ষমতাচ্যুত করবে এ নিয়ে আমার মনে হয় গণতন্ত্রে যারা বিশ্বাস করে তাদের এ মন্তব্য করা অশোভন।

 

কাদের বলেন, আমরাও জানি, আমাদের ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। বিএনপি অবশ্য কারো দিকে তাকিয়ে নেই, বিএনপি তাকিয়ে আছে শুধুমাত্র আমেরিকার দিকে- কখন নিষেধাজ্ঞা আসবে, কখন ভিসা নীতি আসবে।

 

তিনি বলেন, ‘বিদেশে অর্থ পাচার করা করেছে এটা ধরা পড়ে গেছে। এফবিআই সাক্ষ্য দিয়েছিল। মামলায় দণ্ডিত তাদের নেতা, ২০ বছরের। পালিয়ে গেছে লন্ডনে।’

 

আজকে মানুষকে বাঁচানোর রাজনীতি সবার আগে মন্তব্য করে কাদের বলেন, আমাদের সিটি করপোরেশন, মন্ত্রণালয় প্রত্যেকে বসে আছে হাত গুটিয়ে সে কথা আমি বলবো না কিন্তু এই কর্মসূচিটি- ডেঙ্গুবিরোধী অভিযান জোরদার করা উচিত। আরও সমন্বিত করা দরকার এবং জোরদার করা দরকার। এ ব্যাপারে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

এই বিভাগের আরো খবর