Home প্রধান খবর দেউলিয়াত্বের দিকে যাচ্ছে দেশ : জিএম কাদের

দেউলিয়াত্বের দিকে যাচ্ছে দেশ : জিএম কাদের

59
0
SHARE

সময়ের চিত্র ডেস্ক।।

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশ দেউলিয়াত্বের দিকে যাচ্ছে। ৪ থেকে ১০ ঘণ্টা পর্যন্ত লোডশেডিং-এ দেশের মানুষ অসহনীয় কষ্ট ভোগ করছেন। ১৪ হাজার মেগাওয়াট বিদ্যুতের স্থলে ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের প্রস্তুতি আছে। কিন্তু টাকার অভাবে জ্বালানি তেল কিনতে পারছে না সরকার। বিশ্ববাজারে গ্যাসের দাম কমেছে, টাকার অভাবে তাও কিনতে পারছে না সরকার।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বিশিষ্ট ব্যবসায়ী ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের  (বিএইচআরসি) নির্বাহী সম্পাদক ও এফবিসিসিআই’র সদস্য মির্জা শাহাদাৎ হোসেন এবং বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) সাধারণ সম্পাদক (আন্তর্জাতিক বিশেষ প্রতিনিধি) গোলাম কিবরিয়া মোল্লা জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন। এসময় তাদের স্বাগত জানিয়ে বক্তৃতা করেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, ‘সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল—বিদ্যুৎ ব্যবস্থা সেপ্টেম্বর থেকে স্বাভাবিক হবে, এখন তারা বলছেন নভেম্বরে স্বাভাবিক হবে। কেউ জানে না কখন থেকে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে। তাই দেশের মানুষ সরকারের কথায় আস্থা রাখতে পারছে না।’

তিনি আরও বলেন, শ্রীলঙ্কা দেউলিয়া হওয়ার আগে সে দেশে লোডশেডিং ছিল, ডলারের দাম বেড়েছিল, জ্বালানি তেল কিনতে পারেনি, আবার নিত্যপণ্যের দাম বেড়েছিল অস্বাভাবিক হারে। ঠিক একই চিত্র বাংলাদেশে, এখানেও ডলারের বিপরীতে টাকার দাম কমছে, ডলারের অভাবে জ্বালানি তেল কিনতে পারছে না সরকার। বিদ্যুতের অভাবে শিল্প কলকারখানা চালু রাখা সম্ভব হচ্ছে না, উৎপাদন কমে যাচ্ছে। এতে কাজ হারিয়ে অনেকেই বেকার হয়ে পড়েছে। টাকার দাম কমে যাওয়ার কারণে নিত্যপণ্যের দাম বেড়ে গেছে কয়েকগুণ। আবার শ্রীলঙ্কার মতই মেগা প্রকল্পে লক্ষ-কোটি টাকা বরাদ্দ হচ্ছে। একই সময়ে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে।’

যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, মোস্তফা আল মাহমুদ, চেয়ারম্যানের উপদেষ্টা আনিস উল ইসলাম মণ্ডল, ভাইস চেয়ারম্যান ইয়াহ ইয়া চৌধুরী, মো. জসীম উদ্দিন ভূঁইয়া, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা।

image_print