Home অর্থ ও বানিজ্য দুই সচিবের সঙ্গে বৈঠক করলেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

দুই সচিবের সঙ্গে বৈঠক করলেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

104
0
SHARE

সময়ের চিত্র ডেস্ক:

বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের নতুন ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন। সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। ঢাকায় পৌঁছানোর তিনি সরকারের দুইজন সচিবের সঙ্গে বৈঠক করেছেন।বিশ্বব্যাংক ঢাকা অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

বিশ্বব্যাংকের ঢাকা অফিস জানায়, বাংলাদেশে পৌঁছেই মার্টিন রাইজার অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব (ইআরডি) শরিফা খানের সঙ্গে বৈঠক করেন। একই দিন দুপুরের পরে তিনি বৈঠক করেন অর্থসচিব ফাতিমা ইয়াসমিনের সঙ্গে।

বাংলাদেশে মার্টিন রাইজারের প্রথম সফর এটি। তিন দিনের এ সফরে রাইজার অর্থমন্ত্রী, পরিকল্পনা প্রতিমন্ত্রীসহ অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করবেন। বিভিন্ন ক্ষেত্রে বিশ্বব্যাংকের সহায়তা নিয়ে আলোচনা করবেন। তিনি উন্নয়ন সহযোগী, বেসরকারি খাতের নেতা, সুশীল সমাজ ও থিংক ট্যাংকের সঙ্গেও বৈঠক করবেন। বিশ্বব্যাংক ঢাকা কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২২ সালের ১ জুলাই দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেছিলেন জার্মান নাগরিক মার্টিন রাইজার। এর আগে তিনি চীন, মঙ্গোলিয়া ও কোরিয়ার পরিচালক হিসেবে কাজ করেন। এ ছাড়া তিনি তুরস্ক ও ব্রাজিলের কান্ট্রি ডিরেক্টর ছিলেন।

image_print