খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার জয় ‘ পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস  

অনলাইন ডেস্ক:

শুক্রবার (২৭ অক্টোবর) চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। বাবর আজম ও সৌদ শাকিলের ফিফটিতে ২৭০ রানে অলআউট হয় পাকিস্তান। বাবর ৬৫ বলে ৫০ ও শাকিল ৫২ বলে ৫২ রান করেন।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ কার্যত জয়ের বিকল্প ছিল না বাবর আজমদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের দেওয়া ২৭০ রানের টার্গেট নিয়ে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। রুদ্ধশ্বাস এই ম্যাচে ৪৭.২ ওভারে ১ উইকেট হাতে রেখে ২৭১ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরু আভাস দেন দুই প্রোটিয়া ওপেনার টেম্বে বাভুমা ও কুইন্টন ডি কক। তবে দলীয় ৬৭ রানের মধ্যে আউট হন এই দুই ওপেনার।  ডি কক ১৪ বলে ২৪ ও বাভুমা ২৭ বলে ২৭ রান করেন। এরপর রাসিন ভ্যান ডুসেন ও এইডেন মার্করাম মিলে ৫৪ রানের জুটি গড়েন। তবে দলীয় ১২১ রানে ৩৯ বলে ২১ রান করে আউট হন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। তবে একপাশ আগলে রেখে অর্ধশতক তুলে নেন মার্করাম। একাই প্রোটিয়াদের লড়াইয়ে রাখেন এই ব্যাটার।

তবে দলীয় ২৫০ রানে ৯৩ বলে ৯১ রান করে আউট হন মার্করাম। তাকে আউট করে পাকিস্তানকে ম্যাচে ফেরান উসামা মির।  মার্করামের বিদায়ের পর দক্ষিণ আফ্রিকার আরও দুই উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তোলে পাকিস্তান। তবে কেশব মহারাজ ও তাবরিশ সামশির ব্যাটে ভর করে ১৬ বলে হাতে রেখে ১ উইকেটে জয় পায় প্রোটিয়ারা।

মহারাজ ২১ বলে ৭ ও সামশি ৬ বলে ৪ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি নেন ৩টি উইকেট।

 

 

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button