দেশ

দক্ষিণ আইচায় জেলে কার্ডের চাল বিতরণ

দক্ষিণ আইচা প্রতিনিধি।।
মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ “প্রধান প্রজনন মৌসুমে ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর (২৭ আশ্বিন থেকে ১৭ কার্তিক ১৪৩০) পর্যন্ত মোট ২২ দিন ইলিশ আহরণ, বিপণন, ক্রয়-বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ ও আইনত দণ্ডনীয় অপরাধ” হওয়ায় ভোলা জেলার চরফ্যাশন উপজেলাধীন দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ২৪ (অক্টোবর) চরফ্যাশন উপজেলা রেঞ্জ কর্মকর্তার প্রতিনিধি নুর মোহাম্মদ এর উপস্থিতিতে চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। মানিকা ইউনিয়নের ১ হাজার ৫শ’ ৬৮ জন জেলের মাঝে ২৫ কেজি করে চাল বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চর মানিকা ইউনিয়ন ৫নং ওয়ার্ডের সদস্য মো. গিয়াসউদ্দিন সাগর, ৭ নং ওয়ার্ডের সদস্য মো. বেল্লাল হাওলাদারসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, সকল ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

চাল পেয়ে জেলেরা বলেন, সরকার নদীতে ২২ দিনের জন্য মাছ ধরার নিষেধাজ্ঞা দিয়েছে। সরকারের নিষেধাজ্ঞা মেনে আমরা নদীতে মাছ ধরতে যাইনি। সরকার জেলেদের জন্য নিষেধাজ্ঞার সময়ে যে বরাদ্দ দিয়েছে আমরা আজ সেই বরাদ্দের চাল পেয়েছি। চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার আমাদের নামে বরাদ্দকৃত চাল সঠিকভাবে বিতরণ করেছেন। আমাদের নামে বরাদ্দের চাল সঠিকভাবে বিতরণ করায় আমরা খুশি।

ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লাহ হাওলাদার বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ সরকার নদীতে ২২ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে। নিষেধাজ্ঞার সময় জেলেদের নামে বরাদ্দকৃত চাল আজ থেকে বিতরণ শুরু হয়েছে। আমরা বরাদ্দের চাল সঠিকভাবে প্রকৃত নিবন্ধিত জেলেদের মাঝে বিতরণ করেছি। পর্যায়ক্রমে নিবন্ধিত সকল জেলেদের মাঝে চাল বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, জেলেদের চালসহ জনগণের সকল বরাদ্দ আমি সঠিকভাবে বিতরণ করবো। জনগনকে আমি যে প্রতিশ্রুতি দিয়েছি তা বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা করবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button