তালতলীতে সোয়া ৬ লক্ষ রেনু পোনা জব্দ

আমতলী (বরগুনা) সংবাদদাতা ।।

বরগুনার তালতলী উপজেলার বটতলা নামক স্থান থেকে ড্রাম ভর্তি করে পিকআপে পাচারের সময় তালতলীর কোস্টগার্ডের সদস্যরা সরকার নিষিদ্ধ সোয়া ৬ লক্ষ রেনুপোনা জব্দ করে সাগরে অবমুক্ত করেছে। রবিবার সকালে এ পোনা জব্দ করা হয়।

জানা গেছে, বঙ্গোপ সাগর ও সাগরের মোহনায় সরকার নিষিদ্ধ মশারি জালের মাধ্যমে রেনু পোন আহরন করে গোপনে সোনাকাটা ইউনিয়নের ছোট আমখোলা গ্রামের রিপন ফকির, নিশান বাড়িয়া ইউনিয়নের ম্যানিপাড়া গ্রামের বশির হাওলাদার ও ছোটবগী গ্রামের ছাতন পাড়া গ্রামের সোহরাব হোসেন দেশের বিভিন্ন জায়গায় পচার করে বিক্রি করছে। রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে তালতলী উপজেলা নর্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুম্পার নির্দেশে তালতলীর সখিনা কোস্টগার্ডের কন্টিজেন্ট লিডার মো. আলমগীর হোসেন এর নেতৃত্বে শহরের বটতলা নামক স্থানে একটি পিক আপে অভিযান পরিচালনা করে ৩১টি ড্রাম থেকে ৬ লক্ষ ২০ হাজার রেনু পোনা জব্দ করা হয়। এসময় পাচারকারীরা পলাতক ছিল। পরে জব্দ করা রেনু পোনা মৎস্য অফিসের সহযোগিতায় বঙ্গোপ সাগরের মোহনায় অবমুক্ত করা হয়।

সখিনা কোস্টগার্ডের কন্টিজেন্ট লিডার মো. আলমগীর হোসেন বলেন, জব্দ করা পোনা বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে। এবং পিকআপ চালকের মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর