তফসিল ঘোষণার পর জাতীয় পার্টি যা জানাল

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, নির্বাচন কমিশনের তফশিল ঘোষণার বিষয়ে আমাদের আর কোনো কথা নেই। নির্বাচন কমিশন তফশিল ঘোষণা করবেই। এর কোনো বিকল্প নেই। আমাদের কথা একটাই, আমরা নির্বাচনের জন্য একটি অনূকুল পরিবেশ চাই।

তিনি বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতায় তফশিল ঘোষণা করছে নির্বাচন কমিশন। সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনার উদ্যোগ নিলে নির্বাচনের জন্য একটি অনুকূল পরিবেশ সৃষ্টির করার লক্ষ্যে তফশিলও পরিবর্তন করা যেতেই পারে বলে তিনি মন্তব্য করেন।

বুধবার (১৫ নভেম্বর) নির্বাচন কমিশনের তফশিল ঘোষণার পর এক প্রতিক্রয়ায় তিনি সংবাদ মাধ্যমকে এ সব কথা বলেন।

মো. মুজিবুল হক চুন্নু বলেন, দলীয়ভাবে আমাদের নির্বাচনি প্রস্তুতি রয়েছে। তবে পরিবেশ পরিস্থিতির ওপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। জাতীয় পার্টি ভাঙচুরের রাজনীতি, জ্বালাও-পোড়াওর রাজনীতি করে না। এই রাজনীতিতে জাতীয় পার্টি বিশ্বাসও করে না। তবে আলোচনা করে সমস্যার সমাধান হতে পারে।

এর আগে বুধবার সন্ধায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, ৩০০ আসনের জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

 

এই বিভাগের আরো খবর