তজুমদ্দিনে চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর পাচ্ছেন আরো ১৩৮টি গৃহ ও ভূমিহীন পরিবার

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি ॥

মুজিববর্ষ উপলক্ষে  প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ দেবনাথ।

 

মঙ্গলবার (৮ আগস্ট) বেলা ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং লিখিত বক্তব্য তিনি জানান, তজুমদ্দিন উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। গৃহ নির্মাণ উপযোগি খাস জমি চিহ্নিতকরণ, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করে ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিস্ট্রেশন এবং জমিসহ সেমিপাকা গৃহ হস্তান্তরের মাধ্যমে একটি গৃহহীন ও ভূমিহীন পরিবারের সুন্দর জীবনের স্বপ্ন পূরণ হতে চলছে। যেখানে খাস জমি পাওয়া যায়নি সেখানে সরকারি ভাবে জমি ক্রয় ও বেসরকারিভাবে জমি দানের মাধ্যমে জমি সংস্থান করে উপকারভোগীদের মধ্যে জমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ করে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তজুমদ্দিনে প্রথম পর্যায়ে ১৮ টি এবং দ্বিতীয় পর্যায়ে ১৫০টি, তৃতীয় পর্যায়ে ১৮৪টি, চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ১৬৩টি গৃহ প্রদান করা হয়েছে।

চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) উপজেলার চাঁদপুর ও চাঁচড়া ইউনিয়নে আরো ১৩৭ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। যা ৯ আগস্ট ২০২৩ ইং তারিখে হস্তান্তর করা হবে। এনিয়ে তজুমদ্দিনে মোট ৬২৫ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

 

প্রেস ব্রিফিং এ আরো জানানো হয়, ৯ আগস্ট ২০২৩ ইং তারিখে সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

এই বিভাগের আরো খবর