ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

আব্দুস সালাম রুবেল, ঠাকুরগাঁও : 

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। জন্মদিন উপলক্ষে রাত ১২টা ১ মিনিটে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে কেক কাটেন নেতারা। অনুষ্ঠানে দলীয় কার্যালয়ে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সহ-সভাপতি মাহাবুবুর রহমান বাবলু, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলি ভুট্টো, সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগাওয়ালা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, জেলা যুবলীগ সভাপতি আবদুল মজিদ আপেল, সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরসহ আরো অনেকেই। এসময় উৎসব মুখোর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটেন তারা। এসময় নেতারা বলেন বঙ্গবন্ধুর আর্দশে গড়া দেশ, এ দেশের প্রতিটি মানুষের বুকে ধারণ করে আছে বঙ্গবন্ধু আর্দশ। তাই বঙ্গবন্ধুর বিকল্প নেই বলে মন্বব্য করেন সবাই।

কেক কাটার পর সেখানে বঙ্গবন্ধু ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ছবিতে ফুলেল মালা পরিয়ে দেন নেতারা। এর পর দিনব্যাপি জেলা আ’লীগ কি কি কর্মসুচি পালন করবে তা তুলে ধরেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়। পরে ১৭ মার্চ শুক্রবার সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১০ টার পর জেলা আ’লীগ কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়ের নেতৃত্বে দলীয় তনতাকর্মীরা ফুলেল ডালা নিয়ে জেলা পরিষদ অডিটরিয়াম চত্বরের স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন। এসময় সেখানে উপস্থিত হয় জেলা আ’লীগের সভাপতি সাদেক কুরাইশী। দলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের পর একে একে অন্যান্য অঙ্গ সংঠনের বাইরেও প্রশাসনের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া দিনটি উপলক্ষে জেলা আ’লীগের পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকেও নানা কর্মসুচি গ্রহন করেছে

এই বিভাগের আরো খবর