টেকনাফে শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা

বিশেষ প্রতিনিধি ।। কক্সবাজারের টেকনাফে শিশু সুরক্ষা বিষয়ক বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। টেকনাফে সু-প্রতিষ্ঠিত ইসলামিক বিদ্যাপীঠ তানযিমুল আফনান এর আয়োজনে বাংলা- জার্মান সম্প্রীতি (বিজিএস) ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর যৌথ সহায়তায় আলো রিসোর্ট সেন্টারে আজ এক কর্মশালার মাধ্যমে টেকনাফ সদর ইউনিয়নে শিশু সুরক্ষা কর্মসূচিকে মূলত কিভাবে আরো উন্নত, গতিশীল ও অধিক কার্যকরী করা যায় সে বিষয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিশু সুরক্ষা কর্মসূচী বাস্তবায়নে এক কর্মশালা অনুুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, তারেকুল ইসলাম- সহকারী শিক্ষক, মোহাম্মদ হাছান, ট্রেইনার এন্ড হেড টিচার, টেকনাফ ইংলিশ লেংগুয়েজ সেন্টার, হাফেজ মাওঃ ইসহাক, পরিচালক, তানযিমুল আফনান, সমাজ সেবক মোঃ আবদুল্লাহ, বিজিএস এর প্রোগ্রাম ম্যানেজার আবদুল হামিদ, সিডিও রাজিয়া সুলতানা প্রমুখ।

আলোচনা সভায় শিশুর সর্বোচ্চ স্বার্থ রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করনে বিজিএস ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ স্থানীয় মাঠ পর্যায়ে বাংলাদেশ সরকারের ২০১৩ সালের শিশু আইন সম্পর্কিত ধারনা প্রদান সহ সচেতনতামুলক কার্যক্রম গ্রহন করেছে যা সত্যিই প্রশংসার দাবী রাখে। পাশাপাশি টেকনাফ এরিয়ায় শিশু সুরক্ষা বিষয়ে সেবা প্রদানের ক্ষেত্রে শিশু আইনে যথার্থ অধিকারগুলো ও শিশুর সকল প্রকার কল্যান নিশ্চিতকরনে জনগনের মধ্যে ব্যাপক সচেতনতা আনয়নে সকলে এগিয়ে আসা উচিত বলে বক্তাগন মনে করেন।

উল্লেখ্য যে, বিজিএস টেকনাফ এরিয়া প্রোগ্রামের মাধ্যমে উপজেলার বাহারছড়া ও টেকনাফ সদর ইউনিয়নের জনগোষ্ঠির আর্থ-সামজিক উন্নয়নে নারী নেতৃত্ব তৈরি, দক্ষতা বৃদ্ধি এবং বিশেষ করে শিশুদের শিক্ষা, স্বাস্থ্য, সামজিক নিরাপত্তা বিধানে সার্বিক উন্নয়নে সরকারের উন্নয়ন সহযোগী হিসাবে কাজ করেছে।

 

 

 

এই বিভাগের আরো খবর