Home দেশের খবর মনপুরার সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর চাউল বিতরন

মনপুরার সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর চাউল বিতরন

9
0
SHARE

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা(ভোলা) ॥
মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের ৩ হাজার ২শত ৫২ সমুদ্রগামী জেলেদের মাধ্যে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাউল বিতরন উদ্ভোধন করা হয়েছে।
বুধবার বিকাল ৪টায় হাজির হাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ের নীচে ৯টি ওয়ার্ডের সমুদ্রগামী জেলেদের মধ্যে চাউল বিতরন কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। চাউল বিতরন কার্যক্রম উদ্ভোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। চাউল বিতরনের সময় উপস্থিত ছিলেন মৎস্য অফিসার আঃ গাফফার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, ট্যাগ অফিসার মোঃ হারুন অর রশিদ, প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন, ইউপি সচিব মোঃ ইয়াজউদ্দিন সিরান। ট্যাগ অফিসার উপস্থিত থেকে প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাঊল বিতরন করা হয়েছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারা মোঃ শামীম মিঞা বলেন, প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মাঝে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাউল ট্যাগ অফিসারদের উপস্থিতিতে বিতরন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য ২০ মে থেকে ২৩ শে জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন গভীর সমুদ্রে ইলিছ মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। এই নিষিদ্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেদের মাঝে ৫৬ কেজি করে ভিজিএফ এর চাউল বিতরন করা হচ্ছে। উপজেলার ৪টি ইউনিয়নে সমুদ্রগামী ১০১৮৫ জেলেদের মধ্যে ভিজিএফ এর চাউল বিতরন করা হবে।