Home ছবির গ্যালারী ইলিশা ফেরি ঘাট জোয়ারে প্লাবিত: ভোলা-ললক্ষ্ণীপুর রুটে তীব্র যানজট

ইলিশা ফেরি ঘাট জোয়ারে প্লাবিত: ভোলা-ললক্ষ্ণীপুর রুটে তীব্র যানজট

290
0
SHARE

 ভোলা প্রতিনিধি : ভোলার ইলিশায় বিআইডব্লিউটিএর হাই ওয়াটার ফেরিঘাট বিধ্বস্ত হওয়ার পর তা আজও সংস্কার করা হয়নি। যার ফলে বিপাকে পরেছে ভোলা-লক্ষèীপুর রুটের পরিবহন শ্রমিকরা। বিকল্প লো ওয়াটার ফেরিঘাট থাকলেও ওই ঘটাটের র‌্যাম ও এপ্রোস সড়ক  অতি জোয়ারের পানিতে তলিয়ে থাকায় ভোলা-লক্ষ্ণীপুর নৌ রুটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে দূরপাল্লার যাত্রী ও ফেরিঘাটে আটকা পরা মালামাল নিয়ে অপেক্ষমান পরিবহন শ্রমিকরা চরম দুভোর্গে দিন কাটাচ্ছে। অনেকের মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।

ভোলা-লক্ষীপুর রুটের যাত্রী ও পরিবনহন শ্রমিকদের দাবী দ্রæত ইলিশা ঘাটে হাই ওয়াটার ফেরিঘাট দ্রæত সংস্কারসহ অতিরিক্ত আরো ফেরি দিলে গুরুত্বপূর্ন এই রুট দিয়ে সহজে যানবাহন চলাচল করতে পারবে।

এদিকে বিআইডব্লিউটিসির ভোলা-লক্ষèীপুর ফেরি সার্ভিসের   উচ্চমান সহকারী মো: হেলাল উদ্দিন জানান ,অতি জোয়ারের কারনে ইলিশাঘাটে আনলোডে যেমন বিঘ্নিত হয়, তেমনি মতির হাট চ্যানেলে ভাটার সময় আটকে থাকায় ফেরির  ট্রিপ কম হচ্ছে। তবে ইলিশা ফেরিঘাটে হাই ওয়াটার ঘাট থাকলেও ঝড়ে বিধ্বস্থ হলে বিআইডব্লিউটিএ তা নিয়ে গেছে।

বিআইডব্লিউটিএ’র ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক মো: কামরুজ্জামান  জানান,২ থেকে ৩ দিনের মধ্যে হাই ওয়াটার প্লটুনঘাট স্থাপন করা হলে সমস্যা সমাধান হবে।