Home দেশের খবর মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য জাল অপসারণে লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য জাল অপসারণে লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

14
0
SHARE
নাজমুল মোড়ল ,  মাদারীপুর:
মাদারীপুরে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন -২০২১ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় দিকে জেলা প্রশাসন ও মৎস অধিদপ্তরের সহযোগিতায় জেলাপ্রশাসকের সম্মেলনে কক্ষে এ সভাটি অনুষ্ঠিত হয়।
এসময়, জেলা মৎস্য অধিদপ্তরের ৫টি এজেন্ডা বাস্তবায়ন এর লক্ষে আলোচনা করা হয়। ১ম এজেন্ডা হলো, (প্রথম ধাপে ১০ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপে ২৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারী ২০২১ তারিখের মধ্যে নদীতে অবৈধ ও ক্ষতিকারক জাল ফেলা থেকে বিরত রাখতে হবে জেলেদের) ২য় এজেন্ডা হলো, (মৎস্য সম্পদ ধ্বংস কারী বেহন্দি জাল ও অন্যান্ন জাল অপসারণে জেলা স্টাকফোর্স কমিটিকে অবহিত করা) ৩য় এজেন্ডা হলো, (বিশেষ কম্বিং অপারেশন ২০২১ পরিচালনা কারার জন্য একটি গোপনীয় আপারেশনাল পরিকল্পনা তৈরি) ৪র্থ এজেন্ডা হলো, (জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, নির্বাহি মেজিষ্ট্রেট এর সহযোগিতা প্রদান) ৫ম এজেন্ডা হলো, (পুলিশ বিভাগ ও রাব ফোর্সের সহযোগিতা প্রদান।)
জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা মৎসকর্মকর্তা রিপন কান্তি ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার, ও সাংবাদিকবৃন্দ।
জেলা মৎসকর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন আমরা যদি প্রতিটি মাছের পোনা রক্ষনাবেক্ষন করতে পারি তাহলে ভবিষ্যতে আর আমিষের অভাব হবে না, এই জন্য আমাদের মৎস্য সম্পদ রক্ষার্থে মৎস্য ধ্বংসকারী প্রতিটি সরঞ্জাম উৎপাদন বন্ধে পদক্ষেপ নিতে হবে।
জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন ঝাটকা ইলিশ ধরা অন্যায়, সবাইকে এ ব্যাপারে অবহিত করতে হবে। আমরা জেলের কথা চিন্তা করে পদ্মা নদীতে ভ্রমণ তরী দিয়ে তাদের কর্মসংস্থান এর ব্যবস্থা করছি। কাউকে পোনা মাছ ধরতে দেওয়া হবে না। জাল যেখান থেকে আসে তাদের প্রতিহত করতে হবে।