Home ঢাকা বিভাগ টাঙ্গাইল টাঙ্গাইলে প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন

টাঙ্গাইলে প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন

103
0
SHARE

খাদিজা আক্তার: টাঙ্গাইলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সকল ধরণের বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয়ের স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশের প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১০ টায় টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখার সদস্য সচিব নূর আলম সিদ্দিকী। তিনি জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিওকরণের জন্য বিগত বছরের (২০১৯ সাল) ১৮ ডিসেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় (প্রথম আলো) বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি মোতাবেক প্রতিবন্ধী বিদ্যালয়সমূহের জন্য ১ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করা হয়। বর্তমান সরকার প্রতিশ্রুতি দিয়েছিল যে, খুব তাড়াতাড়ি প্রতিবন্ধী বিদ্যালয়সমূহকে স্বীকৃতি, এমপিওকরণ করে দেবে। কিন্তু সেই প্রতিশ্রুতি এখনো বাস্তবায়ন হয়নি। এদিকে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারিরা অসহায় হয়ে মানবেতর জীবনযাপন করছেন। কারোনাকালীনও কোন শিক্ষক-কর্মচারি সরকারি সাহায্য -সহযোগিতা পাননি।
ফোরামের আহ্বায়ক ইসরাত জাহান সংবাদ সম্মেলনে বলেন, মুজিববর্ষে প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের আকুল আবেদন জানাচ্ছি সরকারের কাছে।

এ আয়োজনে বক্তব্য রাখেন প্রাধান অতিথি টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ ও শিশু কিশোর পরিষদের সভাপতি, জয় পরিষদের সহ-সভাপতি শেখ রাসেল ।
আইসড়া অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মৌসুমী লিজা, হিয়ারিং এন্ড স্পীচ ডেভেলপমেন্ট সেন্টার বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলুফা ইয়াসমিন, শাহপুর অটিস্টিক ও প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মো: রানা মিয়া ।

এ সময় আরও উপস্থিত ছিলেন এলেঙ্গা অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি মো: হুমায়ুন মিয়া, সখিপুর বিশেষায়িত বিদ্যালয়ের মো: সুমন মিয়া, খাষকালিয়া যমুনা
অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, মির্জাপুর অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, ধনবাড়ী খন্দকার নজরুল ইসলাম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আজগর আলী স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, হামজাদ হোসেন মতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, যথুনাথপুর অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আজগড়া অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আব্দুল গফুর স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, রামগড় এ্যাডভোকেট আব্দুল গফুর
অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আম্বিয়া খাতুন অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, বি এম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আবুল হোসেন অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, নগদা শিমলা জামাল বাদশা অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, মির্জাবাড়ী শেখ নওজেশ আলী অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, পরেশ হাগিদক অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আব্দুল কাদের স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, আব্দুল আজিজ সরকার অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, গোবিন্দসী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়, টাঙ্গাইল বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, জমির উদ্দিন ফকির অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা এবং কর্মচারিরা উপস্থিত ছিলেন।