জামিনে মুক্তি পেয়ে ফের জাতীয় দলে লামিচানে

ক্রীড়া প্রতিবেদক: ধর্ষণের দায়ে কয়েক মাস জেল খেটে মুক্তি পেয়েছেন নেপালের জাতীয় দলের সাবেক অধিনায়ক সন্দীপ লামিচানে। একই সঙ্গে তার ওপর থেকে জাতীয় দল থেকে বহিষ্কার আদেশও তুলে নেওয়া হয়। ফলে জাতীয় দলেও সুযোগ পেয়ে গেলেন এই ক্রিকেটার।

চলতি মাসে ঘরের মাঠে নামিবিয়া 3 স্কটল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ নেপালের। এই সিরিজে ডাক পেয়েছেন লামিচানে। তবে লামিচানে দলে ফেরাই আন্দোলনে নেমেছে দেশটির বিভিন্ন নারী অধিকার সংগঠন।

গত বছর ধর্ষণের দায়ে অভিযুক্ত হন লামিচানে। কাঠমান্ডুর একটি হোটেলে ১৭ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে লামিচানে বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে নেপালের আদালত। এরপর গত বছর কাঠমুন্ডু বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

নারী অধিকার সংগঠনগুলোর আন্দোলনের মুখে লামিচানে ক্রিকেট থেকে বহিষ্কার করে নেপালের ক্রিকেট বোর্ড। কিন্তু কিছুদিন আগে ২০ লাখ নেপালি রুপির বিনিময়ে জামিন পান এই ক্রিকেটার।

প্রসঙ্গত, ২০১৮ সালে একদিনের ক্রিকেট খেলার স্বীকৃতি পায় নেপাল। সে থেকেই নেপালের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা ক্রিকেটার লামিচানে। খেলেছেন আইপিএল, বিগ ব্যাশের মতো লিগেও ।

এই বিভাগের আরো খবর