জামায়াতকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জামায়াতকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৫ অক্টোবর) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করলে কোন বাধা দেয়া হবে না। আর জামায়াত অনিবন্ধিত দল হিসেবে ওই ব্যানারে সমাবেশের কোন অনুমতি পাবে না।

আগামী ২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথ বন্ধ করা হবে না- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকার প্রবেশপথ কেন বন্ধ করবো? ঢাকার বাইরে থেকে অনেক ব্যবসায়ী, চাকরিজীবী আসেন ঢাকায়। পদ্মা সেতু হওয়ার পর এ ধারা আরও বেড়েছে।

তিনি বলেন, আমরা কাউকে অনুমতি দেইনি। বিএনপি সমাবেশের অনুমতি কীভাবে চেয়েছেন সেটা ঢাকা মহানগর পুলিশ কমিশনার জানেন। তারা পত্র-পত্রিকার মাধ্যমে, সামাজিক যোগাযোগমাধ্যমে জানাচ্ছেন, কোথায় কীভাবে কর্মসূচি করবেন। আমরা ওইসব মাধ্যমে জানতে পারছি। সারা দেশ থেকে তারা লোকজন নিয়ে আসবে। যারা যারা বিএনপি করে সবাইকে নাকি ঢাকায় আসতে বলা হয়েছে। এমন হলে তো ঢাকায় জায়গা দেয়া যাবে না। এটা তো এমনিতেই জনবহুল শহর। ফলে পুলিশ কমিশনার বিবেচনা করে দেখবেন কোথায় সমাবেশ করলে ভালো হবে।

তিনি বলেন, আমি সবসময় যা বলে থাকি, সবার অধিকার আছে গণতান্ত্রিক চর্চা করার। তবে একটি নিয়মের মধ্যে করতে হবে। নিয়মের বাইরে গেলে তখন আইনশৃঙ্খলা বাহিনী তাদের বলবেন, আপনারা নিয়ম ভাঙছেন। তারা যদি বলে, আমরা ভাংচুর করবো, অবরোধ করবো। এমন হলে তো কমিশনার তাদের অনুমতি দেবেন না। তাদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি করতে হবে।

এই বিভাগের আরো খবর