রাজনীতি

জাপার চেয়ারম্যান ছাড়াই প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করলেন দলটির ১৭ এমপি

 নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে ছাড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলটির ১৭ এমপি।

বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় মাগরিবের নামাজের বিরতির সময় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে জাতীয় পার্টির এমপিরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

জানা গেছে, সংসদ কক্ষে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু উপস্থিত থাকলেও তিনি সাক্ষাৎতে আসেননি। জাতীয় পার্টির এমপি রওশন আরা মান্নানের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর কাছে গেছেন দলটির এমপিরা। প্রধানমন্ত্রী তার দপ্তরে যে চেয়ারে বসেন তার সামনে চারটি চেয়ারে কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, রওশন আরা মান্নান এবং রুস্তম আলী ফরাজী বসেছিলেন। বাকিরা দাঁড়িয়ে ছিলেন।

জাপার কো-চেয়ারম্যান ও সংসদ সদস্য (এমপি) সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, আমরা ১৭ জন এমপি সংসদ নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। এখানে নির্বাচনের বিষয়ে কোনো কথা হয়নি। সেখানে ২০ মিনিট ছিলাম, এটি কেবল চা চক্র ছিল।

তিনি বলেন, দলের চেয়ারম্যান ও মহাসচিব তো কোনো অনুষ্ঠান ছাড়া এইভাবে সাক্ষাৎ করতে পারেন না। চেয়ারম্যান সংসদে ছিলেন না। আর মহাসচিব থাকলেও দেখা করতে যাননি।

এদিকে জাপার একাধিক সংসদ সদস্য জানান, প্রধানমন্ত্রী খুব ব্যস্ত ছিলেন। অফিস কক্ষে পাঁচ থেকে সাত মিনিট অবস্থান করেছি। এরমধ্যে কাজী ফিরোজ, বাবলা এবং রওশন আরা মান্নান কিছু কথা বলেন।

কি কথা হলো জানতে চাইলে এক এমপি জানান, শুধু রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলা এবং দেশের অভূতপূর্ব উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করা হয়েছে।

রওশন এরশাদ, জি এম কাদের, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাদ এরশাদ, মশিউর রহমান রাঙ্গা, লিয়াকত হোসেন খোকা এবং রানা মোহাম্মদ সোহেল ছাড়া জাপার ১৭ এমপি প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।

সংসদের চলতি অধিবেশন বৃহস্পতিবার (২ নভেম্বর) শেষ হচ্ছে। এটি একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশন। চলতি বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে অথবা আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button