Home জাতীয় সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের তপন বিশ্বাস সভাপতি, মাসউদুল সম্পাদক নির্বাচিত

সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের তপন বিশ্বাস সভাপতি, মাসউদুল সম্পাদক নির্বাচিত

55
0
SHARE

স্টাফ রিপোর্টার ॥ প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) টানা দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি তপন বিশ্বাস। একই সঙ্গে এবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাসউদুল হক (ইউএনবি)।

রবিবার জাতীয় প্রেস ক্লাবে ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠনে নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এবং জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। সকাল ১০ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে সকল রেকর্ড ভেঙ্গে এবার সর্বোচ্চ সংখ্যক সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ভোরের কাগজ-এর সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক সংবাদ-এর ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন।

নির্বাচনে তপন বিশ্বাস ৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সমকালের সিনিয়র রিপোর্টার ফসিহ উদ্দীন মাহতাব পেয়েছেন ৬১ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী মাসউদুল হক পেয়েছেন ৮৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি মো. আরীফ হোসেন (এটিএন নিউজ) পেয়েছেন ৬৭ ভোট। ২০২১-২২ মেয়াদের কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোতাহার হোসেন (বর্তমান)। সহ-সভাপতি পদে তিনি ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হন।

তার প্রতদ্বন্ধী মোরছালীন বাবলা (চ্যানেল আই) পেয়েছেন ৬৪ ভোট। বিএসআরএফের ১৫৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৫২ জন। একটি ব্যালট পেপার বাতিল হয়ে যায়।

কার্যনির্বাহী কমিটির ১৭টি পদের মধ্যে প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ছাড়া সবগুলো পদে ভোট অনুষ্ঠিত হয়েছে। তাওহিদুল ইসলাম (আমাদের সময়) বিনা প্রতিদ্বন্ধিতায় প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কমিটিতে সহ-সাধারণ সম্পাদক মেহেদী আজাদ মাসুম (জাগরণ), সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন (ভোরের ডাক), অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমন (বিটিভি), দফতর সম্পাদক মো. মোসকায়েত মাশরেক (রেডিও টুডে) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন বাহরাম খান (কালের কণ্ঠ)।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন-ইসমাইল হোসাইন রাসেল (১৪০ ভোট), এম এ জলিল মুন্না (মুন্না রায়হান) (৮১), মাইনুল হোসেন পিন্নু (৭৬), শাহজাহান মোল্লা (৭৪), হাসিফ মাহমুদ শাহ (৬৯), শাহাদাত হোসেন (রাকিব) (৬৯), মো. বেলাল হোসেন (৫৫) ও মো. রুবায়েত হাসান (৫১)।