Home জাতীয় সোমবার থেকে টিকা কার্যক্রম শুরু করছে ঢাবি

সোমবার থেকে টিকা কার্যক্রম শুরু করছে ঢাবি

25
0
SHARE

সময়ের চিত্র ডেস্ক।।

শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীদের কোভিড টিকা দেওয়ার লক্ষ্যে সোমবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু করবে ঢাকা বিশ্ববিদ্যালয়

শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীদের কোভিড টিকা দেওয়ার লক্ষ্যে সোমবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু করবে ঢাকা বিশ্ববিদ্যালয়। ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ডক্টর মুহাম্মদ মুর্তজা মেডিকেল সেন্টারকে একটি অস্থায়ী টিকা কেন্দ্রে পরিণত করা হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, সকাল সাড়ে ৯ টায় ক্যাম্পেইনটি উদ্বোধন করা হবে এবং ১৭ অক্টোবর পর্যন্ত সিনোফার্ম ভ্যাকসিন দিয়ে টিকা কার্যক্রম চালানো হবে।

টিকা কেন্দ্রে রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য টিকা প্রার্থীদের অবশ্যই তাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা বিশ্ববিদ্যালয় আইডি সঙ্গে আনতে হবে।

দ্বিতীয় ডোজের কার্যক্রম ১৯ নভেম্বর শুরু হওয়ার কথা রয়েছে।

যারা ইতোমধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) অধীনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বিএসএমএমইউ এবং শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের অধীনে করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন করেছেন তারা যদি কোনো ডোজ সেখানে নিয়ে থাকেন তবে তারা এখানে পরবর্তী ডোজ নিতে পারবেন।

তবে যারা অন্য কোনো ভ্যাকসিন সেন্টারে রেজিস্ট্রেশন করেছেন তাদের অবশ্যই সেই সেন্টারে টিকা নিতে হবে।

ডিএসসিসি ভ্যাকসিনেশন সেন্টারে ইতোমধ্যে যে শিক্ষার্থীরা ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন তারা এসএমএস পাওয়ার পর অস্থায়ী ক্যাম্প থেকে একই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন।

image_print