Home আইন আদালত পঁচাত্তরে আওয়ামী লীগ নেতারা  একটি ডাকের অপেক্ষায় ছিলেন -আইনমন্ত্রী

পঁচাত্তরে আওয়ামী লীগ নেতারা  একটি ডাকের অপেক্ষায় ছিলেন -আইনমন্ত্রী

28
0
SHARE
Spread the love

নিজস্ব প্রতিবেদক:

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন,  ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পর  আওয়ামী লীগ নেতারা একটিমাত্র  ডাকের জন্য অপেক্ষায় ছিলেন কিন্তু সেই ডাক বা আহ্বান তারা পাননি।

মন্ত্রী গতকাল বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটি আয়োজিত ‘স্বপরিবারে জাতির পিতার হত্যাকাণ্ডে মূল ষড়যন্ত্রকারী ও সুবিধা ভোগী কারা’? শীর্ষক ওয়েবিনারে প্রধান আলোচকের বক্তৃতায় একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, জিয়াউর রহমান বিনা ভোটে প্রেসিডেন্ট হয়ে বাংলাদেশের স্বাধীনতা বিরোধীদের  নিয়ে সরকার গঠন করেছিলেন। তিনি যে প্রকৃত মুক্তিযোদ্ধা নয় সেটা তার কাজেই প্রমাণিত হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের  চিহ্নিত করতে একটি কমিশন গঠন করা হলে, সে কমিশন  যে মতামত দেবে তা ইতিহাসে গুরুত্ব পাবে। সেজন্য ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে একটি নিরপেক্ষ  কমিশন গঠন করে তার মাধ্যমে আজকের কথাগুলো ‘ফরমালাইজড’ করে নতুন প্রজন্মের জন্য রেখে যেতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ড. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়েবিনারে বিচারপতি সামসুদ্দিন চৌধুরী মানিক, আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।