জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে হতদরিদ্র দৃষ্টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উৎযাপন উপলক্ষে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার নিজস্ব অর্থায়নে ২৬ মার্চ (মঙ্গলবার) থেকে আগামী ৩১ মার্চ (রোববার) পর্যন্ত ৫ দিনব্যাপী ঢাকা মহানগরসহ সাভারের ৫০০ দৃষ্টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ঈদ উপহারের মধ্যে রয়েছে- শার্ট, প্যান্ট, পাঞ্জাবী, পাজামা, লুঙ্গি, শাড়ি, থ্রী-পিছ এবং পোলাও চাল ২ কেজি, মসুর ডাল ২ কেজি, সয়াবিন তেল ১ লিটার, লবণ ১ কেজি, সেমাই ৪ প্যাকেট, চিনি ১ কেজি, গুড়া দুধ ২০০ গ্রাম।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার বকশিবাজারের কেন্দ্রীয় কার্যালয়ে হতদরিদ্র দৃষ্টি প্রতিবন্ধী পরিবারের মাঝে এসব ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং মোনাজাতের মাধ্যমে দোয়া করা হয়।

ঈদ উপহার সামগ্রী বিতরণের সময় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির মহাসচিব আইয়ুব আলী হাওলাদার প্রতিবন্ধীবান্ধব সরকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কয়েকটি দাবি পেশ করেন। দাবিগুলো হচ্ছে-সংস্থার প্রধান কার্যালয়,৬ অরফানেজ রোড, বকশিবাজার, ঢাকা-১২১১ এর বাড়িটি বিনামূল্যে স্থায়ীভাবে বরাদ্দ প্রদান করা, প্রতিবন্ধী ভাতা বৃদ্ধি করা, যোগ্যতার ভিত্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং অসহায়,হতদরিদ্র, সুবিধাবঞ্চিত দৃষ্টি প্রতিবন্ধীদের ভিক্ষাবৃত্তির হাত থেকে মুক্ত করে তাদের ছেলে-মেয়ে, ভাই-বোন যে কাউকে যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোঃ নূরুল আলম সিদ্দিক।

 

এই বিভাগের আরো খবর