খেলাধুলা

‘ছুড়ে ফেলা’ কোহলিই এখন ‘স্বর্ণখনি’!

 অনলাইন ডেস্ক:

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ও পরে রীতিমতো ঝড় বয়ে গেছে বিরাট কোহলির ওপর দিয়ে। অধিনায়ক বিরাট বাধ্য হয়ে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরে যান। খেলার সেখানেই শেষ নয়, একে একে তার কাছ থেকে কেড়ে নেওয়া হয় সব ফরম্যাটের অধিনায়কত্ব।

এরপর দল থেকে বিরাটকে ছেটে ফেলার দাবিও তোলেন ভারতের অনেক সাবেক বড় বড় ক্রিকেটার। অনেকের যুক্তি ছিল ‘বৃদ্ধ’ বিরাট আর চলছেন না। আধুনিক ক্রিকেটের অন্যতম পথপ্রদর্শক এই ক্রিকেটারের বিরুদ্ধে স্বদেশিরাই অভিযোগ করে বলেছিলেন, মর্ডান ক্রিকেটে আর কোহলি চলেন না। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটকে দলে নেওয়ায় তুুমুল সমালোচনার ঝড় ওঠে। তবে বিরাট সেবারও প্রমাণ করেছিলেন তিনি ফুরিয়ে যাননি। সেই আসরের শীর্ষ রান সংগ্রাহক ছিলেন তিনি।

আর চলতি ওয়ানডে বিশ্বকাপে বিরাট আরো দুর্দান্ত। ভারতের টানা পাঁচ জয়ের অন্তত চারটায় বিরাটের প্রত্যক্ষ অবদান আছে। এখন পর্যন্ত কোহলি এই আসরের সর্বোচ্চ  রান সংগ্রাহক। পাঁচ ম্যাচে ৩৫৪ রান করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলি করেছিলেন ৮৫ রান। বাংলাদেশের বিপক্ষে ১০৩। আফগানদের বিপক্ষে ৫৫ আর নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৫। শুধু পাকিস্তানের বিপক্ষে হাসেনি বিরাটের ব্যাট।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button