1

চরফ্যাশনে ১ কোটি ২৫ লাখ টাকার অবৈধ কারেন্ট জালে অগ্নিসংযোগ

চরফ্যাশন প্রতিনিধি।।

ভোলার দুই দোকান ও এক বাড়িতে অভিযান চালিয়ে জব্দ করা প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করেছে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন। সোমবার (২০ জুন) সন্ধ্যায় ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার বাংলাবাজার এলাকায় দুই দোকান ও এক বাড়িতে তল্লাশি চালিয়ে ১ কোটি ২৫ লাখ টাকার মূল্যের ৩ লাখ ৫৭ হাজার মিটার অবৈধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের মৎস্য সম্পদ ধ্বংসের জন্য দায়ী নিষিদ্ধ জাল সমূহ যেমনঃ কারেন্ট জাল, চরঘেরা পাই জাল, বেহুন্দি জাল, মশারী জালসহ আরোও নানাবিধ জাল ব্যবহার করা হয়ে থাকে। অবৈধভাবে নিষিদ্ধ জাল দিয়ে মৎস্য সম্পদ ধ্বংস রোধকল্পে বাংলাদেশ কোস্টগার্ড প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। তারি ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে আজ সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানাধীন বাংলাবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রট চরফ্যাশন আঃ মতিন খান ও মেরিন ফিশারী অফিসার সাইদুর রহমানের নেতৃত্বে অবৈধ জাল জব্দের একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সন্দেহজনক দুই দোকান ও এক বাড়িতে তল্লাশী করে ৩ লাখ ৫৭ হাজার মিটার অবৈধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের বর্তমান বাজার মূল্য প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা। পরবর্তীতে জব্দকৃত জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
তিনি আরও জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ডের এরূপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।