চরফ্যাশনে অজ্ঞাত কারণে দুই শিশুর মৃত্যু, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আরো দুই শিশু

নিজস্ব সংবাদাতা, চরফ্যাশন॥ ভোলার চরফ্যাশনে অজ্ঞাত কারণে মোসা. মারিয়া (৬) ও মো.আনাছ (২) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। আরো দুই শিশু জীবন মৃত্যুর সন্ধিক্ষণে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
নিহত মারিয়া উপজেলার চরমাদ্রাজ ৫ নং ওয়ার্ডের মাসুদের মেয়ে আনাস একই গ্রামের মোঃ মনিরের ছেলে।
নিহতদের দাদীর বরাত দিয়ে স্থানীয়রা জানান, রবিবার বিকেলে চর মাদ্রাজ গ্রামের নিকটবর্তী মেঘনা নদীর তীরের একটি পরিত্যক্ত বাড়িতে চার শিশুকে সাথে নিয়ে ছাগল চড়াতে যান তাদের দাদী। এসময় নিহত শিশু মারিয়া কালো গরু আসছে বলে হটাৎ চিৎকার দিয়ে ওঠেন এবং তার মুখে লালা বের হয়, সাথে থাকা অপর শিশুদেরর একই অবস্থা দেখতে পেয়ে তাদের দাদী শিশুদের নদীর তীর থেকে উদ্ধার করে স্থানীয় কবিরাজের কাছে নিয়ে গেলে করিাজ তাদের জার-ফু দিয়ে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে চরফ্যাশন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু আনাছ ও মারিয়াকে মৃত ঘোষণা করেন। অপর শিশু মহিন ও শারিরিক প্রতিবন্ধী মো.ইলিয়াসকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়। মাহিনের অবস্থা অবনতি ঘটলে রাতে তাকে ভোলা হাসপাতালে রেফার করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা শোভন কুমার বশাক কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে জানান, শিশুদের ফুসফুসে পানি পাওয়া গেছে, শাসকষ্ট ছিল, তবে মৃত্যুর করণ নিশ্চিত করা যায়নি। এক শিশু হাসপাতালে আনার আগেই মারা গেছে।
চরফ্যাশন থানার অফিসার ইনজার্জ মোঃ শাখাওয়াত হোসেন জানান, প্রত্যেক শিশুর শাসকষ্ট থাকায়, মৃত্যুর কারণ রহস্য জনক মনে হওয়ায় নিহত শিশুদের লাশ ভোলা সদর হাসপাতালের মর্গে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট আসলে মৃত্যুর কারণ জানা যাবে। মৃত্যুর আসল কারণ খুঁজতে পুলিশ যথাযথ কাজ করছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর