গুলশানে মেজবান ডাইন রেস্টুরেন্টে আগুন

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে, একই দিন সন্ধ্যায় রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারে ছয় তলা একটি ভবনের দ্বিতীয় তলায় আগুন লাগে। খবর পেয়ে বহুতল ভবনটিতে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৬টা ১৩ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে প্রথমে চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। বর্তমানে সাতটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

উল্লেখ্য,গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ‘গ্রিন কোজি কটেজ’ নামের ওই ভবনটিতে আগুনের ঘটনায় ৪৬ জন মারা যান। সাততলা ওই ভবনের একটি তলা ছাড়া বাকি সবকটি তলায় রেস্তোরাঁ ছিল।ওই ভবনে জরুরি বহির্গমন সিঁড়ি না থাকায় আগুন লাগার পর কেউ বের হতে পারেননি। ভবনের সিঁড়িতে রাখা ছিল গ্যাসের সিলিন্ডার। এ ঘটনার পর ঢাকার রেস্তোরাঁগুলোতে অগ্নিনিরাপত্তা নিশ্চিত করার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এই প্রেক্ষাপটে অভিযানে নেমেছে পুলিশসহ সরকারের বিভিন্ন সংস্থা।

 

এই বিভাগের আরো খবর