গাজীপুর পরিবেশ আন্দোলন (গাপা}’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে পরিবেশ দূষণ, নানাবিধ দখল ও বন উজাড় প্রতিরোধে বৃহত্তর সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে ‘গাজীপুর পারিবেশ আন্দোলন – গাপা’র আনুষ্ঠানিক আত্মপ্রকাশ পেয়েছে।

দীর্ঘদিন যাবৎ আন্দোলনটি সমন্বয়ের পর্যায়ে থাকলেও মঙ্গলবার (১০ অক্টোবর) গাপা’র কার্যালয়ে একটি আলোচনার মধ্য দিয়ে এই কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুর হয়েছে।

ফেডরিক মুকুল বিশ্বাসকে আহ্বায়ক ও মো. মেহেদী হাসানকে সদস্য সচিব করে গঠিত ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে অতিরিক্ত আহ্বায় রয়েছেন আবুল হোসেন সবুজ, যুগ্ন আহ্বায়ক মো: মোছাদ্দেকুর রহমান (হাজী মুছা) ও মো: রফিকুল ইসলাম। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন ডা. মো: কমর উদ্দিন, মো: ইসমাইল মোল্যা, কামাল আহমেদ, জাহিদ আহসান ভুঁইয়া, মো: আব্দুল আলীম, সৈয়দ আহমদ কবীর (বুলবুল), রফিকুল ইসলাম রুবেল, রবিউল ইসলাম, আল সাদি, মো:, মনোয়ার হোসেন আকন্দ, মো: সোহাগ রহমান, রফিকুল ইসলাম খাঁন, মো: রাকিবুল আলম, সাগর আহাম্মেদ, গোলাম মাওলা, মো: আবু হানিফ সরকার।

গাজীপুর পরিবেশ আন্দোলন – গাপা’র সমন্বয়কারী ও আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. মেহেদী হাসান সাংবাদিকদের জানান, ‘আমরা আমাদের এই আন্দোলনে সবচেয়ে বেশি সহযোগিতা চাই সাংবাদিকদের; আপনাদের সহযোগিতা পেলে আমাদের আন্দোলন নিশ্চয়ই গাজীপুরের পরিবেশ দূষণ, নানাবিধ দখল ও বন উজাড় প্রতিরোধে ভূমিকা রাখবে।’

গাজীপুর পরিবেশ আন্দোলন – গাপা’র আহ্বায়ক ফেডরিক মুকুল বিশ্বাস জানান, ‘আবুল হোসেন সবুজের সহযোগিতায় মো. মেহেদী হাসানের সমন্বয়ে এই আন্দোলনটি আজ আনুষ্ঠানিক রূপ পেল। আমরা একটি দায়িত্বশীল আন্দোলনের লক্ষ্যে পথ চলব; জনসম্পৃক্ততা বাড়ানো হবে আমাদের প্রধান লক্ষ।’ এসময় তিনি সাধারণ মানুষের পাশাপাশি সরকারেরও সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন।

এই বিভাগের আরো খবর