গাজায় ইসরায়েলি হামলা অব্যাহত, আরো ৫৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় টানা ১৭তম দিনের মতো বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। তাদের নতুন করে চালানো হামলায় বেশ কয়েকজন শিশুসহ অন্তত ৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেক ফিলিস্তিনি। তাদের মধ্যে অনেকের শারীরিক অবস্থাই গুরুতর।

মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোরে ইসরায়েলি বিমান বাহিনী এ হামলা চালায়। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস এবং রাফাহ অঞ্চলের আবাসিক এলাকায় ইসরায়েলি বিমান হামলায় মঙ্গলবার ভোরে কমপক্ষে ৫৩ ফিলিস্তিনি নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন। হামলার পর প্রাথমিকভাবে মৃতের সংখ্যা ৫১ জন বলে জানানো হলেও পরে সেটি সংশোধন করে ৫৩ বলে জানানো হয়।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি যুদ্ধবিমান খান ইউনিসের বহু আবাসিক ভবন এবং একটি জ্বালানি স্টেশনে হামলা চালায়। চিকিৎসা সূত্র জানিয়েছে, হামলায় শিশুসহ ২৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আরও ৪৫ জন আহত হয়েছেন। আহতদের নাসের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

বার্তাসংস্থাটি জানিয়েছে, রাফাহতে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে চালানো ইসরায়েলি হামলায় ৩০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা ক্ষতিগ্রস্তদের উদ্ধারে এখনও অভিযান চলছে।

গত ৭ আগস্ট থেকে শুরু হওয়া হামাস-ইসরায়েল যুদ্ধে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় নিহত ফিলিস্তিনির বেড়ে ৫ হাজার ৮৭ জনে পৌঁছেছে। এর মধ্যে গত একদিনে ইসরায়েলি বিমান হামলায় ৪০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এই বিভাগের আরো খবর