Home ক্রীড়া চিত্র আকাশ পরিস্কার থাকায় ক্যাচ নিতে পারেনি !

আকাশ পরিস্কার থাকায় ক্যাচ নিতে পারেনি !

70
0
SHARE
Spread the love

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সময়টা ভালো কাটছে না। ঘরের মাঠে ওয়েস্টইন্ডিজের কাছে দুই টেস্ট হারের পর নিউজিল্যান্ড সফরেও টানা ছয় ম্যাচে জয়ের দেখা পায়নি বাংলাদেশ দল। ব্যর্থতার ষোলোকলা পূরণ করে গতকাল সকালে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

ঢাকায় আসার পর সতীর্থরা বাসায় ফিরলেও মুস্তাফিজুর রহমান বিমানবন্দরেই থেকে যান। বিকালে স্ত্রী সামিয়া পারভিন শিমুকে নিয়ে ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন বাঁহাতি এ পেসার। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে গিয়েছেন তিনি। আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় না থাকায় মুস্তাফিজকে আইপিএল খেলতে ছাড়পত্র দিয়েছে বিসিবি।

বিপর্যস্ত নিউজিল্যান্ড সফরে ২২ গজে ব্যাটে-বলের লড়াইয়ে স্বাগতিকদের কাছে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ দল। সঙ্গে দৃষ্টিকটু হয়ে ধরা দিয়েছিল বাংলাদেশের বাজে ফিল্ডিং। মিস ফিল্ডিং হয়েছে প্রতি ম্যাচেই, সফর জুড়ে ১১টি ক্যাচ ফেলেছেন ফিল্ডাররা। গতকাল দেশে ফিরে বিমানবন্দরে নাসুম আহমেদ বাজে ফিল্ডিংয়ের হাস্যকর কারণ তুলে ধরেছেন। তার মতে, নিউজিল্যান্ডের পরিষ্কার আকাশের কারণে ক্যাচ পড়েছে।আরও পড়ুন:ফিল্ডিংয়ে এমন ব্যর্থতার কারণ জানতে চাইলে গতকাল বাঁহাতি এ স্পিনার বলেছেন, ‘দেড়-দুই মাস থাকলে আমাদেরও ফিল্ডিংয়ে উন্নতি হইতো। কারণ এক নম্বর ওখানের আকাশ অনেক পরিষ্কার। আর দুই নম্বর ওখানের আবহাওয়া, আমাদের আবহাওয়ার মতো না। পুরোপুরি আলাদা। আমাদের একটু সময় লাগত। হয়তো-বা আমরা যদি ১৫ দিন বা আরেকটু ক্যাম্প করতে পারতাম, তাহলে আরেকটু ভালো হতো।

সফরে দুই ফরম্যাটে নিউজিল্যান্ডের কাছে ছয়টি ম্যাচ হেরেছিল বাংলাদেশ। নিজেদের ব্যর্থতা স্বীকার করে নাসুম বলেন, ‘সত্য কথা বললে আমাদের দ্বারা হয় নাই। আমরা যে খারাপ খেলছি বা আমাদের দ্বারা হয় নাই, এই আর কি। এর চেয়ে বেশি কিছু না। কন্ডিশনে একটু সমস্যা ছিল।’

গতকাল মাহমুদউল্লাহদের সঙ্গে ফেরেননি হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক। তারা ছুটিতে দক্ষিণ আফ্রিকা ফিরে গেছেন। সবকিছু ঠিক থাকলে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। স্বাগতিকদের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলবেন মুমিনুলরা।