Home আইন আদালত খাস কামরায় ডেকে জাপানি দুই শিশুর বক্তব্য শুনলেন বিচারপতিরা

খাস কামরায় ডেকে জাপানি দুই শিশুর বক্তব্য শুনলেন বিচারপতিরা

81
0
SHARE

বিশেষ প্রতিবেদক।।

নির্দেশনা অনুযায়ী জাপানি দুই শিশুকে আপিল বিভাগে হাজিরের পর ওই শিশুদের খাস কামরায় ডেকে তাদের বক্তব্য শুনেছেন বিচারপতিরা। পরে আলাদা আলাদা করে তাদের বাবা-মা ও উভয়পক্ষের আইনজীবীদেরও বক্তব্য শোনেন তারা।
সোমবার (১৩ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বিচারপতি তাদের সঙ্গে আলাপ করেন। পরে আদালত মামলার আদেশের জন্য আগামী ১৫ ডিসেম্বর দিন নির্ধারণ করা হয়েছে।
আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আহসানুল করিম। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। অন্যদিকে মায়ের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ।
এর আগে গতকাল রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে জাপানি দুই শিশু বাংলাদেশি বাবার কাছে থাকবেন উল্লেখ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা মায়ের আপিলের ওপর আংশিক শুনানি করেন। পরে আদালত দুই শিশুকে দু’দিনের জন্য মায়ের রাখতে অন্তর্বর্তীকালীন আদেশ দেন।
এদিন রাত ১০টার মধ্যে শিশু দুটিকে তাদের মায়ের হেফাজতে দিতে বাবার প্রতি নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে আগামী ১৫ ডিসেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেন আপিল বিভাগ। তবে সে আদেশ প্রতিপালন না করায় শিশুদের বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন জানান শিশুদের মা ডা. নাকানো এরিকো।
image_print