রাজনীতি

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে আর করণীয় কিছু নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আর করণীয় কিছু নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামতের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আর করার কিছু নেই।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক বলেছেন, এই সিদ্ধান্ত আইনের ভিত্তিতে নয়, সরকার রাজনৈতিকভাবে সিদ্ধান্ত নিয়েছে; এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ক্রাইম অ্যান্ড পানিশমেন্ট, এটা তো রাজনৈতিক সিদ্ধান্তে আসে না। একটা যদি অঘটন ঘটে সেটার বিচার হয়। আমাদের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন, আমাদের কিছু করার নেই।’

বিএনপি বলেছে আগামীতে সরকার পতনের একদফাতে দাবিতে অনুষ্ঠেয় কর্মসূচির অনুমতি নেবে না-এ বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খান বলেন, আমি এখনো বলছি, সবাইকে নিয়ম মেনে চলতে। নিয়ম মেনে না চললে অনিয়মের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী যা করার করবে।

বাংলাদেশের বিভিন্ন ব্যক্তির ওপর ভিসা নীতি প্রয়োগের তালিকা অনলাইন প্লাটফর্মে ভেসে বেড়াচ্ছে। এ নিয়ে জানতে চাইলে বিষয়টিকে গুজব বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কাদের বিরুদ্ধে মার্কিন ভিসা নীতি প্রয়োগ হচ্ছে তেমন কোনো তালিকা আমাদের কাছে আসেনি। এগুলোর সত্যতাও নেই বলে মনে হয়।

অনেক প্রতিবেদনে এসেছে যে, পুলিশ কর্মকর্তা অনেকের বাড়ি আছে যুক্তরাষ্ট্রে। এই বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় কীভাবে দেখছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে এ ধরনের সংবাদ নেই। আমরা শুনি। আমরা তো শুনি সবারই আছে! সবার মানে অনেকের আছে। ব্যবসায়ীদের আছে, সাংবাদিক ভাইদেরও আছে। পুলিশেরও শুনছি থাকতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র তো অনেকের কাছেই যাওয়ার একটা জায়গা, বাসস্থান। সে জন্য অনেকে যান, অনেকে হয়তো বাড়ি করেছেন। সেখানে তাদের দেশের আইন মেনে যদি তারা করতে পারেন সেখানে আমাদের কিছু বলার নেই।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button