খাদ্য কর্মকর্তা ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির অভিযোগে ঢাকার খাদ্য অধিদপ্তরের সহকারী উপপরিচালক (অবসরপ্রাপ্ত) মো. সিরাজুল ইসলাম (৬২ বছর) এবং প্রত্যক্ষভাবে সহযোগিতা করায় তার স্ত্রী মোস্তফা সুলতানার (৫৩ বছর) নামে দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন। দুদক সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দুপুর সাড়ে ১২টায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের ঢাকার উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে এই দম্পতির নামে পৃথক দুটি মামলা দায়ের করেন।

 

বিবরনীতে জানা যায়, সিরাজুল ইসলাম ২৬/৯/২০১৩ হতে ৩০/৬/২০২২ পর্যন্ত নিজ নামে ৩ কোটি ১৪ লাখ ৭ হাজার ৬৭৭ টাকার সম্পদের মধ্যে আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ ও জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত ১ কোটি ১২ লাখ ৩২ হাজার ৫৩৩ টাকার সম্পদ অর্জন ও দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ সংঘটন করেছেন। ফলে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

 

অপরদিকে মোস্তফা সুলতানা ও তার স্বামী মো. সিরাজুল ইসলাম উভয়ে একে অপরের সহায়তায় ২৭/১০/২০১৯ তারিখে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ৩৫ হাজার ৩০ টাকার সম্পদ গোপন করতঃ মিথ্যা বিবরণী দাখিল এবং ২২/৭/১৯৯৭ হতে ৩০/৬/২০২২ পর্যন্ত ২ কোটি ৬ লাখ ৬৭ হাজার ৩৬ টাকার সম্পদের মধ্যে পরষ্পর যোগসাজশে আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ ও জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত ৪৬ লাখ ৭৬ হাজার ১৪৩ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার দায়ে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা তৎসহ দন্ডবিধির ১০৯ ধারায় মামলা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর