Home ক্রীড়া চিত্র শোয়েব আখতারের নামে পাকিস্থানে ক্রিকেট স্টেডিয়াম

শোয়েব আখতারের নামে পাকিস্থানে ক্রিকেট স্টেডিয়াম

85
0
SHARE
Spread the love

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে খান রিসার্চ ল্যাবরেটরিজ (কেআরএল) স্টেডিয়ামের নাম পরিবর্তন করে ‘শোয়েব আখতার ক্রিকেট স্টেডিয়াম’ রাখা হলো। নিজ শহরে এমন সম্মান প্রাপ্তিতে কৃতজ্ঞতা প্রকাশ করেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার।
ক্রিকেট ইতিহাসের অন্যতম দ্রুততম পেসার ছিলেন শোয়েব। খেলোয়াড়ি জীবনে দুর্দান্ত গতির বোলিং ও পারফরম্যান্সে খ্যাতি কুড়িয়েছেন। পাকিস্তান ক্রিকেটে অসামান্য অবদান রাখার পুরস্কার স্বরূপ রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের নামে নামকরণ করা হয় স্টেডিয়ামটির।
নিজ শহরে সম্মানিত হয়ে আবেগাপ্লুত শোয়েব টুইটারে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘রাওয়ালপিন্ডির কেআরএল স্টেডিয়ামের নাম পরিবর্তন করে শোয়েব আখতার ক্রিকেট স্টেডিয়াম নাম রাখায় সম্মানিত ও গর্ববোধ করছি। আমি সত্যিই এই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না। এত বছর ধরে আমি সকলের কাছে যে সমর্থন ও ভালোবাসা পেয়েছি তার কৃতজ্ঞতা ভাষায় প্রকাশ সম্ভব নয়। আমি সবসময়ই দৃঢ়তা ও পেশাদারিত্বের সঙ্গেপাকিস্তানকে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি।

সবসময়ই আমাদের পতাকা সবার ওপরে রাখার জন্য লড়েছি। আজ ও প্রতিদিনই আমি গর্বের সাথে পাকিস্তানের জার্সি গায়ে চাপাই। ’
১৯৯৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শোয়েব আখতারের। ২০১১ সালে বিশ^কাপ খেলার পর ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন। ২২৪ আন্তর্জাতিক ম্যাচে ৪৪৪ উইকেট নেন এই গতি তারকা।