Home খেলার খবর কোহলির সেঞ্চুরিতে সান্ত্বনার জয় পেল ভারত

কোহলির সেঞ্চুরিতে সান্ত্বনার জয় পেল ভারত

61
0
SHARE

ক্রীড়া ডেস্ক।।

অফফর্মে থাকার পর এশিয়া কাপে রানের দেখা পেয়েছেন বিরাট কোহলি। এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে পেয়েছেন সেঞ্চুরির দেখা। আর ভারত পেল সান্ত্বনার জয়। আফগানদের ১০১ রানে হারিয়েছে লোকেশ রাহুলরা।

ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান আফগান দলনেতা মোহাম্মদ নবি। টস হেরে ব্যাট করতে না মে ন দুই ওপেনার লোকেশ রাহুল ও বিরাট কোহলি। ওপেনিং জুটিতে এই দুজন মিলে তুলেন ১২৯ রান। ৪১ বলে ৬২ রান করে আউট হন ভারতীয় দলনেতা ও ওপেনার রাহুল। এরপর ২ বলে ৬ রান করেন সূর্যকুমার যাদব।

এরপর আর উইকেট হারায়নি ভারত। রিশাব পান্তকে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করেন বিরাট। এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক সেঞ্চুরির দেখা পেয়েছেন কোহলি। ফলে ক্রিকেটের তিন ফরম্যাটেই শতরানের ইনিংসের স্বপ্ন পূর্ণ হয় সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটারের।

মাত্র ৬১ বলে ২০০ স্ট্র্যাইক রেটে খেলেন ১২২ রানের এখন অনবদ্য ইনিংস। তার এই ইনিংসটি ১২টি চার ও ছয়টি ছয়ে সাজানো। এদিকে ১৬ বলে ২২ করেন পান্ত। ভারত তুলেছে মোট ২১২ রান।

রান তাড়া করতে নেমে ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে শুরুতেই ভেঙে পড়ে আফগানদের ব্যাটিং লাইনআপ। ভুবনেশ্বর কুমার চার ওভার বল করে একটি মেডেনসহ মাত্র ৪ রানের খরচায় ৫টি উইকেট তুলে নেন ভুবি। আর ৬.৫ বলে ২১ রান তুলতে ৬ উইকেট হারায় নবির দল।

কোনো রান না তুলেই ফেরেন দুই ওপেনার জাজাই ও গুরবাজ। এছাড়া ২ রানে করিম জানাত, শূন্যরানে নাজিবুল্লাহ জাদরান, ৭ রানে মোহাম্মদ নবি ও ১ রানে ফেরেন আজমতুল্লহ ওমরজাই।

এরপর রশিদ-মুজিবকে নিয়ে দলকে লজ্জার হাত থেকে বাঁচালেন ইব্রাহিম জাদরান। ১৫ রানে রশিদ ও ১৮ রানে আউট হন মুজিব।

এদিকে ব্যক্তিগত ৬৪ রান করে অপরাজিত থাকেন ইব্রাহিম। ১ রানে অপরাজিত থাকেন ফরিদ।

ফলে ১১১ থামে রশিদ খান বাহিনী

image_print