Home ঢাকা বিভাগ মাদারীপুর কেউ নির্বাচনের আচরণ বিধি ভঙ্গ করলে, গ্রেফতার হলে বা আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ব্যবস্থা...

কেউ নির্বাচনের আচরণ বিধি ভঙ্গ করলে, গ্রেফতার হলে বা আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ব্যবস্থা নিলে তার দায়-দায়িত্ব উপজেলা আওয়ামী লীগ নেবে না

33
0
SHARE

শিবচর ( মাদারীপুর) প্রতিনিধি।।

জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ছয়বারের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, কেউ নির্বাচনের আচরণ বিধি ভঙ্গ করলে, গ্রেফতার হলে বা আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ব্যবস্থা নিলে তার দায়-দায়িত্ব উপজেলা আওয়ামী লীগ নেবে না। এক্ষেত্রে দলীয়ভাবেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২০ নভেম্বর) সকালে মাদারীপুরের শিবচর পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে আসন্ন চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিবচরের ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় এ কথা বলেন সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন। তিনি বলেন, ভোট ও ভাতের অধিকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম করেছেন। সেই অধিকার রক্ষায় সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ যাকে পছন্দ করবে তাকেই ভোট দেবে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের কোনো নেতা কোনো প্রার্থীকে সমর্থন করতে পারবে না। আর যারা প্রার্থী রয়েছেন তারাও কেউ এসকল নেতৃবৃন্দের সমর্থন পাওয়ার চেষ্টা করবেন না।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, আজকে আওয়ামী লীগ থেকে যে সকল প্রার্থীদের সমর্থন দেওয়া হয়েছে পরবর্তীতে তারা যদি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেন, পার্শ্ববর্তী এলাকার লোকজন এনে প্রভাবিত করার চেষ্টা করেন বা অন্য কোনো পথ বেছে নেন তাহলে আবারও সভা করে তাদের সমর্থন প্রত্যাহার করা হবে। আমরা দল থেকে সমর্থন দিতেও পারি আবার প্রত্যাহারও করতে পারি। যে সকল নেতৃবৃন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করবেন তারা দলীয় পদ থেকে রিজাইন দিয়েছেন। সেই শূন্য পদে আজই নেতা নির্বাচন করা হবে।

এর আগে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জিন এক্সপার্ট রুমের উদ্বোধন করেন সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন। এ সময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা আওয়ামীলীগ সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ. লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান,  উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর আওয়ামীলীগ সভাপতি মো. তোফাজ্জেল হোসেন তোতা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিবচরের ১৩ ইউনিয়নে দলীয় প্রতীক উন্মুক্ত রেখেছিল আওয়ামী লীগ। ফলে দলের একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নেন ও উৎসবমুখর ছিল নির্বাচনী পরিবেশ।

image_print