দেশরাজনীতি

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশের সংঘর্ষ, আহত শতাধিক

তাসলিমা আক্তার মিতু, কিশোরগঞ্জ ।।

 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জে এক দফা দাবিতে পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের রথখলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

সংঘর্ষের ঘটনায় দুই সাংবাদিক, বেশ কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। সংঘর্ষের সময় রথখলার রাস্তায় বিএনপির নেতাকর্মীরা একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ ২৮-৮৯৬৯) ও কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসির গাড়ি ভাংচুর করেছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির নেতাকর্মীরা এক দফা দাবিতে পদযাত্রায় শহরের রথখলা পার হওয়ার সময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাধা দেয়। এসময় পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়ে মারলে প্রতিবাদে পুলিশও টিয়ারগ্যাস ও গুলি নিক্ষেপ করে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এর মধ্যে বিএনপি ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম অভিযোগ করেন। সংঘর্ষে আহতদের বিভিন্ন জেলা শহরের হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

এর আগে কিশোরগঞ্জের উপজেলা ও পৌরসভা কমিটির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে এক জায়গায় জড়ো হয়। এরপর গুরুদয়াল কলেজ মাঠ থেকে পদযাত্রা শুরু করা হয়। পদযাত্রায় নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি লায়লা বেগম, সহ-সভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল, রেজাউল করিম খান চুন্নু, এ্যাড. জালাল উদ্দিন, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমন, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া প্রমুখ।

 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোস্তাক সরকার বলেন, গুরুদয়াল কলেজ মাঠ থেকে বিএনপির পদযাত্রা রথখলা মাঠে যাওয়ার সময় পুলিশের ব্যারিকেড ভেঙে রাস্তা পরিবর্তন করতে চায়।  এসময় পুলিশ বাধা দিলে হঠাৎ বিএনপির কয়েকজন উশৃংঙ্খল নেতাকর্মীরারা পুলিশের উপর ইট পাটকেল ছুঁড়ে মারতে শুরু করে। বিএনপির নেতাকর্মীরা আক্রমনাত্মক ছিল। তারা বিনা উস্কানীতে নির্বিচারে পুলিশের উপর ইট পাটকেল ছুঁড়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button