1

এবার মাঠে মুখোমুখি মোহামেডান-মেরিনার্স

সময়ের চিত্র অনলাইন স্পোর্টস ডেস্ক !!

হকির দলবদল ঘিরে মুখোমুখি অবস্থানে ছিল মোহামেডান ও মেরিনার ইয়াংস ক্লাব। খেলোয়াড় নিয়ে মতিঝিল পাড়ার দুই ক্লাবের টানাটানির জের গড়িয়েছিল থানা-পুলিশ পর্যন্ত।

খেলোয়াড় ছিনতাই, রাতের অন্ধাকারে ক্লাবে ঢুকে খেলোয়াড় নিয়ে আসার অভিযোগে মামলা, পাল্টাপাল্টি বিবৃতি মিলিয়ে হকি অঙ্গন গরম করে তুলেছিল এই দুই ক্লাব।

টুর্নামেন্ট শুরুর আগে সাংগঠনিক শক্তি প্রদর্শনের পর এবার দুই ক্লাব মুখোমুখি হচ্ছে মাঠের লড়াইয়ে। শুক্রবার বিকেল ৩টায় মওলানা ভাসানী স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান ও ক্লাব কাপ চ্যাম্পিয়ন মেরিনার্স।

ফেডারেশনের সর্বশেষ নির্বাচনী মেরুকরণে এক জোটে ছিল এই দুই ক্লাব। আড়াই বছর পর শুরু হওয়া লিগের দলবদলকে কেন্দ্র করে বন্ধু থেকে শত্রু ভাবাপন্ন মোহামেডান-মেরিনার্স।

সম্পর্কের অবনতির পর দুই দলের মাঠের শক্তি পরীক্ষাটা হতে পারতো ক্লাব কাপেই। সেমিফাইনালে পরস্পরের প্রতিদ্বন্দ্বি ছিল তারা।

কিন্তু মোহামেডান সেমিফাইনাল বর্জন করলে বিনা যুদ্ধেই জিতেছিল মেরিনার্স। ফাইনালে আবাহনীকে হারিয়ে প্রথমবার ক্লাব কাপ চ্যাম্পিয়ন হয় মেরিনার্স।

চলতি লিগে অপ্রতিরোধ্য দুই দল। এখনও তাদের কেউ থামাতে পারেনি। শুক্রবার থামবে, থামতেই হবে- একদল হেরে অথবা ড্র করে দুই দলকেই।

jagonews24

শিরোপা প্রত্যাশী আরেক দল আবাহনী মাঠের বাইরে থেকে প্রার্থনা করবে ম্যাচটি যেন কেউ না জেতে। ড্র হলে দুই দলই পিছিয়ে পড়বে তাদের থেকে।

কে ফেবারিট এই বারুদ মাখানো ম্যাচে সেটা বলা মুশকিল। স্নায়ুচাপ এতটাই থাকবে যে, সেই চাপ না নিতে পারলে ভরাডুবি নিশ্চিত। দুই দলের শক্তির পার্থক্য মাঠের খেলায় প্রভাব নাও পড়তে পারে। তবে উত্তেজনা থাকবে তুঙ্গে।

যে কারণে ফেডারেশনও সতর্ক। লিগের কঠিন ম্যাচটি সামলাতে ফেডারেশন আরেকজন আম্পায়ার উড়িয়ে এনেছে জাপান থেকে।

লিগের প্রথম পর্বের ১১ ম্যাচের মধ্যে ৯টি শেষ করেছে মেরিনার্স, মোহামেডান খেলেছে ৮ ম্যাচ। এই ম্যাচের পর মেরিনার্সের খেলা থাকবে শুধুই আবাহনীর বিপক্ষে। শেষ ম্যাচে আবাহনীর বিপক্ষে মাঠে নামার আগে মোহামেডান আরেকটি ম্যাচ আছে অ্যাজাক্সের বিপক্ষে।

প্রিমিয়ার হকি লিগের শিরোপা লড়াইয়ে থাকা তিন দল মোহামেডান, আবাহনী ও মেরিনার্সের মুখোমুখি লড়াইয়ের ফলই ঠিক করে দেবে চ্যাম্পিয়ন হওয়ার গতিপথ।

মোহামেডান-মেরিনার্স, মোহামেডান-আবাহনী ও আবাহনী-মেরিনার্স ম্যাচ তিনটির ফলই নির্ধারণ করবে কারা এগিয়ে থেকে শুরু করবে সুপার ফাইভ পর্ব।