Home প্রধান খবর এক ফ্লাইটে শতাধিক যাত্রীর করোনা শনাক্ত

এক ফ্লাইটে শতাধিক যাত্রীর করোনা শনাক্ত

29
0
SHARE
সময়ের চিএ ডেস্ক।।
ইতালি থেকে ভারতের অমৃতসরে অবতরণ করা একটি ভাড়া করা ফ্লাইটে ১২৫ জন যাত্রীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, আক্রান্তদের আইসোলেশনে রাখা হবে।
বুধবার (৫ জানুয়ারী) ফ্লাইটটি ইতালির মিলান থেকে অমৃতসরে অবতরণ করে বলে এক প্রতিবেদেনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে। এতে মোট ১৭৯ জন যাত্রী ছিলেন।
খবরে বলা হয়েছে, মোট ১৬০ জন যাত্রীর পরীক্ষা করা হলে ১২৫ জন পজিটিভ হিসেবে শনাক্ত হন। তবে ফ্লাইটটিতে যাত্রী হিসেবে থাকা শিশু ও নবজাতকদের করোনা পরীক্ষা করা হয়নি।
টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, বিমানবন্দরে অ্যাম্বুলেন্স সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। এগুলোতে আক্রান্তদের আইসোলেশনে নেওয়া হয়। বিমানবন্দরের প্রবেশ পথে অনেক মানুষ জড়ো হয়েছেন।
ভারতের দিল্লি, মুম্বাই ও কলকাতার মতো বৃহত্তম শহরগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। তবে আক্রান্তের তুলনায় হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে না। তবে আশঙ্কা করা হচ্ছে, সামনের দিনগুলোতে গ্রামীণ এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়লে হাসপাতালগুলোতে চাপ বাড়তে পারে।
বৃহস্পতিবার ভারতে নতুন শনাক্তের সংখ্যা ছিল ৯০ হাজার ৯২৮ জন। বছরের শুরুর তুলনায় এটি প্রায় চারগুণ। এসব আক্রান্তের বেশিরভাগ শহরগুলোতেই। কর্মকর্তারা বলছেন, ডেল্টা ভ্যারিয়েন্টে স্থান দখল করছে ওমিক্রন। নতুন আক্রান্তদের শুধু যে মৃদু উপসর্গ আছে তা নয়, বাড়িতেই দ্রুত সেরে উঠছেন তারা।
image_print